ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে নড়াইলে ফিরবেন মাশরাফী

6
58

নিউজ ডেস্ক

মানুষের জন্য বড় পরিসরে কিছু করার জন্যই নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন জানালেন জাতীয় ওয়ান ডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বুধবার থেকে প্রস্তুতি ম্যাচ আর এদিকে মূল ওয়ান ডে সিরিজ শেষ হবে ১৪ ডিসেম্বর। নির্বাচনের আগে এ ক’টা দিন খেলায় মননিবেশ করতে চান তিনি। খেলায় যেন নির্বাচনী আলাপ একেবারেই প্রভাব ফেলতে না পারে সেজন্য আগাম সংবাদ সম্মেলনে আগামী জাতীয় নির্বাচনে তাঁর অংশগ্রহণ প্রসঙ্গে কথা বললেন মাশরাফী। গত ১১ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন কেনার ২৩ দিন পর মঙ্গলবার (৮ ডিসেম্বর) প্রথম প্রকাশ্যে বক্তব্য রাখলেন নড়াইল এক্সপ্রেস।

তিনি বলেন, ‘ওয়ার্ল্ড কাপের পরে যদি আমার ক্যারিয়ার শেষ হয়, আমি জানিনা এরপর আমার অবস্থান কি হবে…আমার ক্যারিয়ার অবশ্যই শেষের দিকে। না আমি শচীন টেন্ডুলকার না আমি ম্যাক গ্রা যে আমার কথা মানুষ স্মরণ রাখবে। আমি আমার মত করেই ক্রিকেটটা খেলেছি, আমার মত করেই আমার ‘স্ট্রাগেলিং লাইফে’ যতটুকু পেরিছি খেলেছি। তবে আমি সবসময় উপভোগ করেছি মানুষের জন্য কাজ করতে পারা, এটা আমার ছোট বেলার সখ ছিলো বলতে পারেন, ছোট বেলার চাওয়া পাওয়া ছিল। এই সুযোগটা মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দিয়েছেন। সে কারণেই বৃহৎ পরিসরে কিছু করার জন্যই আমার রাজনীতিতে আসা’।

রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগকে কেন বেছে নিলেন জানতে চাইলে তিনি বলেন, ‘আপনার নিজস্ব ‘পার্সোনালিটি’ থাকা উচিৎ। আপনি যদি কোন দলকে সাপোর্ট করেন, অবশ্যই প্রকাশ্যে সেটা বলা উচিৎ। এমন অনেকেই আছে সাপোর্ট করে কিন্তু বলতে পারে না। আমার মতে প্রত্যেকে যে যার দল করে সে সম্মানটা তার প্রতি থাকা উচিৎ এবং তার মত করে সে দেশের জন্য কাজ করবে এ মানসিকতা থাকা উচিৎ’।

নির্বাচনে জিতলে কি করবেন জেলা ও দেশের জন্য কি করবেন নির্বাচনী আচরণ বিধির বেড়া জালে সেটা যেমন বলতে মানা ঠিক তেমনি কোন প্রতিশ্রুতি দেবেন না বলে ঠিক করেছেন। নির্বাচনে (নড়াইল- ২ আসন) যদি জয়লাভ করেন তারপরই তার কাজের মূল্যায়ন করতে তিনি বলেন। নিজ দল ক্ষমতায় না আসলে কি হবে সেটা ভেবে তিনি রাজনীতিতে যোগ দেননি জানান নড়াইল এক্সপ্রেস। জাতীয় দলের সতীর্থদের সাথে নির্বাচনী কোন আলোচনা হয়নি মাশরাফীর, নড়াইলেও যাওয়া হয়নি মাশরাফীর তিনি জানান। ১৪ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ান ডে সিরিজ শেষ হবার পরই নির্বাচনের ক্যাম্পেইনের জন্য বাড়ি ফিরবেন মাশরাফী।