নড়াইলের দুটি আসনে ৮জনের মনোনয়ন পত্র বাতিল

8
835

স্টাফ রিপোর্টার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের দুটি আসনে প্রার্থী মনোনয়ন পত্র যাচাই বাছাই অনুষ্ঠিত হয়েছে। রবিবার জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। নড়াইল-২ আসনের আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।

নড়াইল-১ এর ৮ জন প্রার্থীর মনোনয়ন বৈধ এবং ৩ জনের মনোনয়ন বাতিল করা হয় এবং নড়াইল- ২ আসনের আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাসহ ৮ জন প্রাথীর মনোনয়ন বৈধ ও ৫ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। যাচাই বাছাই শেষে নড়াইলের ২ টি আসনের মোট ১৬ জন প্রার্থী বৈধ ও ৮ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, নড়াইল-২ আসনের সাবেক এমপি বিএনপির মনোনীত মুফতি শহিদুল ইসলামের দুদকের একটি মামলায় ১০ বছরের সাজা, বিদেশ থাকা এবং স্বাক্ষর সঠিক না হওয়ায় তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

বাকি যে ৭জনের প্রার্থীতা বাতিল হয়েছে তারা হলেন-নড়াইল-১ আসনে স্বতন্ত্র প্রার্থী সিকদার মোঃ শাহাদত হোসেন দুলু, অবসরপ্রাপ্ত লে. কমান্ডার ওমর আলী ও প্রকৌশলী শেখ মিজানুর রহমান এবং নড়াইল-২ আসনে স্বতন্ত্র মুফতি তালহা ইসলাম, ফকির শওকত আলী, মোঃ জামাল উদ্দীন ও মোঃ মনির হোসাইন।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের আনজুমান আরাসহ প্রশাসনের কর্মকর্তাগন, সহকারি রির্টানিং কর্মকর্তাগন এ যাচাই বাছাই করেন।
এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, সহকারি রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, সহকারি রিটার্নিং অফিসার ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা , সহকারি রিটার্নিং অফিসার ও লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র, জেলা নির্বাচন অফিসার রাজু আহম্মেদ,জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীগণ তাদের প্রতিনিধিসহ এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

নড়াইল-১ আসনে বৈধ প্রাথীরা হলেন – আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী এ আসনের বর্তমান এমপি কবিরুল হক মুক্তি ও ১৪ দলের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের শরীফ নূরুল আম্বিয়া, (এ আসনে মহাজোটের প্রার্থী এখনও চুড়ান্ত হয়নি) বিএনপি মনোনীত জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, এস.এম সাজ্জাদ হোসেন এবং এস.কে.এম সাজ্জাদ হোসেন (এ আসনেও প্রার্থী চুড়ান্ত হয়নি) জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের মোঃ খবির উদ্দিন, এনপিপি (ছালু) মোঃ মুনছুরুল হক মোট ০৮জন।
নড়াইল-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত বাংলাদেশ জাতীয় ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জেলা শাখার সভাপতি নড়াইল-২ আসনের বর্তমান এমপি অ্যাডঃ শেখ হাফিজুর রহমান, বিএনপি মনোনীত শরীফ কাসাফুদ্দোজা কাফী, ২০ দলীয় জোটের শরিক এনপিপির চেয়ারম্যান এ জেড এম ডঃ ফরিদুজাজামানু (এ আসনেও ঐক্যজোটের মনোনয়ন চুড়ান্ত হয়নি), জেলা জাতীয় পার্টির সভাপতি ফায়েকুর জামান ফিরোজ, ইসলামী আন্দোলনের জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম নাছির উদ্দিন, এনপিপি (ছালু) মোঃ মনিরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মোঃ মাহবুবুর রহমান -মোট ০৮জন।