সমতায় সিরিজ শেষ করলো সফরকারী ভারত ও অস্ট্রেলিয়া

10
4

স্পোর্টস ডেস্ক

রোববার তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করলো সফরকারী ভারত ও অস্ট্রেলিয়া। বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিং ও স্পিনার ক্রুনাল পান্ডিয়ার বোলিং নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ হার এড়ালো সফরকারী ভারত। প্রথম টি-২০ ডি/এল মেথডে ৪ রানে জিতেছিলো অস্ট্রেলিয়া। এরপর দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

সিডনিতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ রান করে ডা’র্সি শর্ট। তিনি ৫টি চারে ২৯ বলে ৩৩ রান করেন। ভারতের পক্ষে পান্ডিয়া ৩৬ রান খরচ করে ৪ উইকেট নেন। টি ২০এ এই ভেন্যুতে কোন স্পিনারের এটিই সেরা বোলিং ফিগার।

১৬৫ রানের টার্গেটে খেলতে নামে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ২৩ (১৬) ও শিখর ধাওয়ানের ৪১ (২২) মারমুখি ব্যাটিং এ জয়ের পথটা অনেকখানি সহজ হতে থাকে। এরপর ১০৮ রানে চতুর্থ উইকেট হারিয়ে ম্যাচ নিয়ে চিন্তায় পড়ে যায় ভারত। তবে পঞ্চম উইকেটে ৩৯ বলে ৬০ রান করে ভারতের জয় নিশ্চিত করেন কোহলি ও দিনেশ কার্তিক। ৪টি চার ও ২টি ছক্কায় ৪১ বলে অপরাজিত ৬১ রান করেন কোহলি। ১টি করে চার ও ছক্কায় ১৮ বলে অপরাজিত ২২ রান করেন কার্তিক। ম্যাচ সেরা হয়েছেন ভারতের পান্ডিয়া ও সিরিজ সেরা হন ধাওয়ান। এই জয় দিয়ে ২০০৮ সালের পর অস্ট্রেলিয়ার কাছে টি-২০ সিরিজ না হারার রেকর্ড ধরে রাখলো ভারত।

এবার চার ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট শুরু হবে অ্যাডিলেডে ৬ ডিসেম্বর থেকে।