হতদরিদ্রদের আইনগত সহায়তা প্রদান করবে জেলা লিগ্যাল এইড

4
9

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে “উন্নয়নের অগ্রযাত্রায়, সরকারি আইনি সেবার সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলনকক্ষে জেলা লিগ্যাল এইড অফিসের আয়োজনে কর্মশালায় জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা যুগ্ম জেলা ও দায়রা জজ আবুবকর সিদ্দিক, জেলা যুগ্ম জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কর্মকর্তা মোঃ হাদিউজজামান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জাহিদুল আজাদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ মোরশেদুল আলম, সিনিয়র সহকারি জজ তাকিয়া সুলতানা, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জাহিদ হাসান, সহকারি জজ, অতিরিক্ত আদালত, নড়াইল সদর মু হাবীবুর রহমান; অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ বাকাহীদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন, জেলা তথ্য অফিসার ইব্রাহীম আল মামুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এপিপি এ্যাডভোকেট মোঃ আলমগীর সিদ্দিকী, সাংবাদিক কার্ত্তিক দাস, কাজী হাফিজুর রহমান, আজিজুল ইসলাম প্রমুখ।

বক্তারা, উন্নয়নের অগ্রযাত্রায়, সরকারি আইনি সেবার সাফল্য-প্রচার ও প্রসারে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ভূমিকা ও করণীয় সে বিষয়ে বিস্তারিত আলোচনাকালে বলেন, ২০১৮ সালের নভেম্বর মাস পর্যন্ত জেলা লিগ্যাল এইডের দ্বারা পরিচালিত মামলার সংখ্যা ২হাজার ৬৫টি। এসব মামলা সরাসরি, আদালত, উপজেলা কমিটি, ইউনিয়ন কমিটি, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধিসহ বিভিন্ন মাধ্যমে লিগ্যাল এইডের কাছে এসে থাকে। এসব মামলা পরিচালনার জন্য মোট ৪৮ জন আইনজীবী নিয়োগপ্রাপ্ত রয়েছেন। নির্যাতিত ও বিচার বঞ্চিত অসহায় ও হতদরিদ্রদের আইনগত সহায়তার জন্য জেলা লিগ্যাল এইডের কাছে পাঠানোর অনুরোধ জানান।

কর্মশালায় সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমর্কীরা উপস্থিত ছিলেন।