”বীর নিবাস” পেলেন নড়াইলের ৩৮ মুক্তিযোদ্ধা পরিবার

8
149

স্টাফ রিপোর্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ”বীর নিবাস” পেলেন নড়াইল জেলার ৩টি উপজেলায় ৩৮জন ভূমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার। ৩ কোটি ১৩ লাখ ২৭ হাজার ১৬০ টাকা ব্যয়ে এ আবাসন নির্মান কাজ শেষে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, “ভুমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বাসস্থান নির্মাণ প্রকল্প” প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের “বীর নিবাস”-এর আওতায় ২০১৩-১৪ থেকে ২০১৭-১৮ অর্থ বছর পর্যন্ত জেলায় ৩৮টি আবাসন নির্মান শেষে মুক্তিযোদ্ধা পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে । এর মধ্যে রয়েছে সদর উপজেলায় ৪টি, লোহাগড়া উপজেলায় ২১টি এবং কালিয়া উপজেলায় ১৩টি পরিবার । আবাসস্থল নির্মান কাজ বাস্তবায়ন করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, নড়াইল।

বীর নিবাসপ্রাপ্ত মুক্তিযোদ্ধা জালাল আহম্মেদ বলেন, আগে পেতাম সংসার চালানোর জন্য আর্থিক সাহায্য। আর এখন পেলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে পাওয়া বাসস্থানে মাথা গোজার ঠাঁই। এ আমাদের জন্য অনেক পাওয়া।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সেলিম বলেন, জননেত্রী শেখ হাসিনা ভুমিহীন ও অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বাড়ি নির্মান করে দেওয়ায় আমরা ভীষণ খুশি।

জেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার এস.এ মতিন বলেন, জেলার ৩৮জন ভূমিহীন ও অসচ্ছল মুক্তিযোদ্ধা পরিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের “বীর নিবাস পেয়েছেন। যা আগে কোন সরকারই  মুক্তিযোদ্ধাদের  জন্য এ কাজ করেনি।

নড়াইল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিধান চন্দ্র সমদ্দার বলেন, ”বীর নিবাস”নামের আবাসন প্রকল্পের আওতায় যাদের জমি নেই তাদের সরকারি জমি প্রদানের মাধ্যমে এবং যাদের জমি আছে, ঘর নেই এমন ৩৮টি মুক্তিযোদ্ধা পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের আবাসন নির্মাণ করে দেওয়া হয়েছে।