নড়াইলে জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

5
6

স্টাফ রিপোর্টার

নড়াইলে জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কবি নজরুল ইনস্টিটিউট, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও জেলা প্রশাসনের আয়োজনে ৩দিন ব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম। সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার থেকে নড়াইলের সুলতান মঞ্চে ৩দিন ব্যাপী (২৭-২৯ সেপ্টেম্বর ) এ সম্মেলন শুরু হবে। সকাল সাড়ে ১০ টায় সম্মেলনের উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব নাছির উদ্দিন আহমেদ।

৩দিন ব্যাপী এ সম্মেলনে র‌্যালী, সংগীত বিষয়ক প্রশিক্ষণ, নজরুলের জীবনী ভিত্তিক তথ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, কবিতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান,বই মেলা আবৃতি, সংগীত ও রচনা প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে কবি নজরুল ইনস্টিটিউটের উপ-পরিচালক রেজাউদ্দিন স্টালিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ,বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সংশ্লিস্ট বিভাগের কর্মকর্তা ও কমিটির সদস্যগণ এ সময় উপস্থিত ছিলেন।