শাহজাদপুরে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত

4
7

স্টাফ রিপোর্টার

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসবমূখর পরিবেশে দিনব্যাপি নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে গতকাল রোববার শাহজাদপুরে মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের আবির্ভাব পূণ্যতিথি শুভ জন্মাষ্টমী উৎসব পালিত হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, শাহজাদপুর উপজেলা শাখা স্থানীয় শ্রী শ্রী নিতাই গৌর সেবা সংঘ আশ্রম কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে এ অনুষ্ঠান মালার আয়োজন করে। অনুষ্ঠানের মধ্যে ছিল শ্রীমদ্ভগবত গীতা পাঠ, ভজন কীর্তন, প্রার্থনা, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা ও শ্রী কৃষ্ণ পূজা ও প্রসাদ বিতরণ। সকাল ৮ টায় শ্রীমদ্ভগবত গীতা পাঠের মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ৯ টায় ভজন কীর্তন পরিবেশন করেন পূরবী সংগীত বিদ্যালয়ের শিল্পীবৃন্দ।

সকাল ১১ টায় জন্মষ্টমী উপলক্ষে আশ্রম প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন খাঁন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ ও থানার অফিসার ইনচার্জ খাজা গোলাম কিবরিয়া।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বিনয় কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক বিমল কুন্ডু, অমল কৃষ্ণ বসাক, সন্তোষ কুমার সাহা, বিপ্লব কুমার সরকার, শ্যামল কুমার দত্ত প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ঢাক-ঢোল ও নানা বাদ্যযন্ত্র সহ ব্যানার-ফেস্টুন নিয়ে পৃথক পৃথক শোভাযাত্রা আশ্রম প্রাঙ্গনে এসে সমবেত হয়।

পরে আশ্রম প্রাঙ্গন থেকে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনের নেতৃত্বে এক বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। জন্মষ্টমীর শোভাযাত্রায় পৌর এলাকা সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত শত শত ভক্তবৃন্দ অংশ নেন। সন্ধ্যায় আশ্রম প্রাঙ্গনে পাঠ কীর্তন অনুষ্ঠিত হয় এবং রাতে শ্রীকৃষ্ণের পূজার মধ্য দিয়ে জন্মষ্টমীর কর্মসূচি সম্পন্ন হয়।