নড়াইলে ট্রাফিক সপ্তাহে মামলা ৮ শতাধিক

60
13

স্টাফ রিপোর্টার

নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে আন্দোলনের পর পুলিশের পক্ষ থেকে ঘোষিত ট্রাফিক সপ্তাহে নড়াইল জেলায় গত ৮দিনে বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে ৮ শতাধিক মামলা হয়েছে। বাস, ট্রাক, মাইক্রো বাস, প্রাইভেট কার, মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহনের চালকদের বিরুদ্ধে এসব মামলা হয়েছে।

ট্রাফিক পুলিশের পরিদর্শক মোঃ মনিরুজ্জামান জানান, গত ৫ আগষ্ট থেকে সারাদেশের ন্যায় নড়াইল জেলাতেও বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু হয়। পুলিশের পাশাপাশি স্কাউটদের সাথে নিয়ে অভিযান পরিচালিত হয়। নড়াইল পুরাতন বাসটার্মিাল, সরকারী বালক উচ্চ বিদ্যালয়, নড়াইল প্রেসক্লাব, নতুন বাসষ্ট্যান্ড, মালিবাগ মোড়সহ অন্যান্য স্থানে পুলিশ ফাঁড়ির সদস্যরা স্থানীয় সড়কগুলিতে অভিযান পরিচালনা করে। অভিযানকালে মোটর সাইকেলের রেজিষ্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স না থাকা এবং হেলমেট ব্যবহার না করাসহ বিভিন্ন অনিয়মের কারনে মামলা দেওয়া হয়েছে। স্কাউট সদস্যরা স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করায় একটি সফল অভিযানে পরিণত হয়েছে। অভিযানের মাধ্যমে মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি ট্রাফিক আইন মেনে চলার প্রবণতা বেড়েছে।
নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম বলেন, বিশেষ ট্রাফিক সপ্তাহে গত ৮দিনে ৮ শতাধিক মামলা হয়েছে। যারা আইন মেনে চলেছেন, তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। যারা আইন ভঙ্গ করেছেন তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। ১৪ আগষ্ট দিনব্যাপী অভিযানের মধ্যদিয়ে বিশেষ ট্রাফিক সপ্তাহের শেষ হলেও পুলিশের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।