নড়াইলের কালিয়ার নড়াগাতিতে আওয়ামী লীগ অফিস ভাংচুরের অভিযোগ

3
30

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার চাঁদেরচর বাজারে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় ভাচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার বিকেলে এ ঘটনা ঘটে। স্থানীয় আওয়ামী লীগের একটি গ্রুপের অভিযোগ চাঁদেরচর বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা অফিস ভাংচরের সঙ্গে জড়িত।
সম্প্রতি (মঙ্গলবার ৩১ জুলাই) দুপুরে সরেজমিন গিয়ে দেখা গেছে,নড়াগাতি থানার মাউলি ইউনিয়নের চাঁদেরচর বাজারের পেছনের নিচু অংশ বালু ভরাট করে সেখানে টিনের ছাপড় ঘর তুলে অস্থায়ীভাবে আওয়ামী লীগের কার্যালয়সহ বেশ কয়েকটি দোকান ঘর নির্মাণ করা হয়। আওয়ামী লীগের অফিসসহ চারটি ঘর ভাংচুর করা হয়েছে।

বাজার সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা মো.ফারুক শেখ বলেন, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে মাউলি ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুর রবের নেতৃত্বে কয়েকজন বিএনপি নেতা-কর্মী সোমবার বিকেলে ভাংচুর করে। এ ব্যাপারে নড়াগাতি থানায় অভিযোগ করা হয়েছে।

আওয়ামী লীগ নেতা মো.কবির সরদার বলেন, ঘর ভাংচুর করার সঙ্গে বিএনপি কর্মী এনায়েত শেখ, শাখায়েত শেখ, আমিনুর শেখ, শিহাব শেখ, মোশারফ শেখসহ বেশ কয়েকজন অংশ নেয়। তারা দলীয় ব্যানারও পুড়িয়ে ফেলে।

জানতে চাইলে বিএনপি নেতা আব্দুর রব বলেন, বিভিন্ন মামলায় বিএনপির নেতা-কর্মীরা বেশির ভাগই এলাকা ছাড়া, আর যারা এলাকায় রয়েছে তাদের এ ধরনের কাজ করার সাহস না থাকারই কথা। তিনি দাবি করেন, মিথ্যা অপবাদ দিয়ে আমাদেরকে ফাঁসানের চেষ্টা করা হচ্ছে। এখানে আওয়ামী লীগের কোন অফিস ছিলই না, ইউপি নির্বাচনের সময় একটি অস্থায়ী অফিস করা হয়েছিল বাজারের মধ্যে। সেটা নির্বাচন শেষ হলেই বন্ধ হয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, পানি উন্নয়ন বোর্ডের জায়গা বালি দিয়ে ভরাট করে, দোকান বানিয়ে, কিছু লোক আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে ঐ জায়গা টাকার বিনিময়ে বিক্রির পায়তারা করছিল, এখানে কোন অফিস ছিল না, অবৈধ দখল যাতে না হয়, সে জন্য স্থানীয়রা ঐ ঘরগুলি ভেঙ্গে দিয়েছে।

নড়াগাতি থানার ওসি মো.আলমগীর কবির বলেন,অভিযোগ পাবার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে দুটি পক্ষের মধ্যে এলাকার আধিপত্য নিয়ে দ্বন্দ্ব রয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।