সেমিফাইনালের লাইন-আপ

11
13

ডেস্ক রিপোর্ট

রাশিয়ায় ২১তম ফুটবল বিশ্বকাপে আগামী ১০ জুলাই থেকে শুরু হবে সেমিফাইনালের লড়াই। এরআগে, সেমিফাইনালে নিশ্চিত করেছে ফ্রান্স, বেলজিয়াম, ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে উরুগুয়ে, ব্রাজিল, সুইডেন ও স্বাগতিক রাশিয়া।

সেন্ট পিটার্সবার্গে ১০ জুলাই বাংলাদেশ সময় রাত ১২টায় লড়বে ফ্রান্স ও বেলজিয়াম। নিজনি নভগোরোদে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমির টিকিট পায় ফ্রান্স। কাজানে অন্য কোয়ার্টার ফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে ২-১ গোলে হারায় বেলজিয়াম। এই জয়ে শেষ চারে উঠে বেলজিয়াম।

সামারাতে টুর্নামেন্টের তৃতীয় কোয়ার্টার ফাইনালে সহজ জয় পায় ইংল্যান্ড। ২-০ গোলে সুইডেনকে হারিয়ে সেমির টিকিট কাটে ইংলিশরা। সোচিতে চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিলো স্বাগতিক রাশিয়া ও ক্রোয়েশিয়া। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ ও অতিরিক্ত সময়ের ৩০ মিনিট শেষে ২-২ সমতা বিরাজ করে রাশিয়া-ক্রোয়েশিয়া ম্যাচে। ফলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে। সেখানে ক্রোয়েশিয়া ৪-৩ গোলে হারায় রাশিয়াকে।

ফলে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। আগামী ১১ জুলাই মস্কোতে বাংলাদেশ সময় রাত ১২টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় সেমিফাইনাল।