নড়াইলে জেলা প্রশাসন ও নড়াইল এক্সপ্রেসের অয়োজনে ১২০টি ডাস্টবিন স্থাপনের উদ্বোধন

64
17

স্টাফ রিপোর্টার

গ্রীন নড়াইল ক্লিন নড়াইল গড়ার লক্ষে শহরের বিভিন্ন স্থানে ময়লা ফেলার ডাস্টবিন স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ জুন) দুপুর ১২টায় জেলা প্রশাসন ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় এবং নড়াইল পৌরসভার ব্যবস্থাপনায় নড়াইল চৌরাস্তায় ময়লা ফেলার ডাস্টবিন স্থাপন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী। এ উপলক্ষে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, নড়াইল পৌরসভার পেনেল মেয়র রেজাউল বিশ্বাস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি তরিকুল ইসলাম অনিক, পৌর কাউন্সিলর কাজী বশিরুল হক, ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য কাজী হাফিজুর রহমান ও নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম।

জানা গেছে, ১শ ২০টি ডাস্টবিন নির্মানে ব্যয় হয়েছে ৯লাখ টাকা। এর মধ্যে নড়াইল শহরে ১শ টি, লোহাগড়া পৌর এলাকায় ২০টি এবং পর্যায়ক্রমে কালিয়া পৌর এলাকায় প্রয়োজনীয় ডাস্টবিন স্থাপন করা হবে। এরই ধারাবাহিকতায় নড়াইল ও লোহাগড়ায় ডাস্টবিন স্থাপন কাজের উদ্বোধন করা হলো।

উল্লেখ্য, নড়াইলের সন্তান জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফী-বিন-মোর্ত্তজার নেতৃত্বে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি জনকল্যানমূলক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ফাউন্ডেশন দুস্থ মানুষের স্বাস্থ সেবা ও শিক্ষার জন্য আর্থিক সাহায্য, কম খরচে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন থায়রো কেয়ার বাংলাদেশ লিমিটেড নামে একটি ডায়াগনোষ্টিক ল্যাবরোটারির প্যাথলজিক্যাল টেষ্ট কার্যক্রম, শহরের দু’টি পয়েন্টে ফ্রি ওয়াইফাই ব্যবস্থা, তৃণমূল পর্যায় হতে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলোয়াড় অন্বেষন ও বাছাই করে তাদের সারা বছর প্রশিক্ষণের ব্যবস্থা, অত্যাধুিনক জিম নির্মাণ, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশ, পর্যটনসহ ১০টি বিভাগে উন্নয়নের লক্ষ নিয়ে কাজ শুরু করেছে।