খুলনা সিটি নির্বাচনে বেসরকারিভাবে জয়ী হলেন আব্দুল খালেক

7
12

ডেস্ক রিপোর্ট

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। মোট ২৮৯টি কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে ২৮৬টি কেন্দ্রের ফলাফল অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তালুকদার আব্দুল খালেক নৌকা প্রতীকে ১ লাখ ৭৪ হাজার ৮৫১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫১ ভোট।

এদিকে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৫ লাখ ভোটারের ৬২ শতাংশ ভোট দিয়েছেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনের আগে ও পরে বিএনপির পক্ষ থেকে পোলিং এজেন্টদের ভোটকেন্দ্রে ঢুকতে বাধা দেওয়া, কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, নেতা-কর্মীদের চাপের মুখে রাখাসহ নানা অভিযোগ করা হয়েছে।

তবে আওয়ামী লীগ এই নির্বাচন নিয়ে সন্তোষ প্রকাশ করেছে। বিজয়ের পর তালুকদার আবদুল খালেক খুলনাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, সবাইকে সঙ্গে নিয়ে তিনি খুলনাকে নতুনভাবে সাজাতে চান। মোট ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ইকবাল নগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, লবণছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাজি মালেক দারুলসুন্নাহ দাখিল মাদ্রাসা, এই তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ অনিয়মের অভিযোগে স্থগিত করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী বলেন, নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন সন্তুষ্ট। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে।

এই নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিলিয়ে মোট ১৯১ জন প্রার্থী নির্বাচনের চূড়ান্ত লড়াইয়ে মাঠে ছিলেন। মেয়র প্রার্থী ৫ জন, ১৯টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন কাউন্সিলর এবং ১০টি সংরক্ষিত আসনে ৩৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।