খুলনা ও গাজীপুর নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না: ইসি সচিব

8
16

ডেস্ক রিপোর্ট

স্থানীয় সরকারের কোনো নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না উল্লেখ করে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে নিরাপত্তার জন্য পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসারসহ পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবেন।

তিনি আজ (বৃহস্পতিবার) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে প্রেস বিফ্রিংয়ে এসব কথা বলেন। সচিব বলেন, গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে সব রাজনৈতিক দলের প্রার্থীদের সমান সুযোগ থাকবে। আশা করি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। বৈঠকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কমিশনকে এ বিষয়ে আশ্বস্ত করেছেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) খান মো. নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরীসহ কমিশন সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি জানান, নির্বাচন নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার গুজব ছড়ানো নিয়ন্ত্রণের উপায় নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক করে ইসি। গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গেও নির্বাচনের সময় দায়িত্বপালন সম্পর্কে বৈঠক করা হবে।

আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। অন্যদিকে ৩১টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে খুলনা সিটি কর্পোরেশনের ভোটার সংখ্যা চার লাখ ৯৩ হাজার ৪৫৪ জন।