নড়াইল সংসদীয় আসন সীমানা পূনঃনির্ধারনের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

245
24

স্টাফ রিপোর্টার

নড়াইলে সংসদীয় আসন ৯৩ ( নড়াইল-১) ও ৯৪ (নড়াইল-২) এর সীমানা পূনঃনির্ধারনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০ টায় নড়াইল সংসদীয় আসন সীমানা পুনঃনির্ধারন সংগ্রাম কমিটির আয়োজনে আদালত সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নড়াইল সংসদীয় আসন সীমানা পুনঃনির্ধারন সংগ্রাম কমিটির আহ্বায়ক হাফিজ খান মিলনের সভাপতিত্বে এবং সদস্য সচিব সৈয়দ শরিফুল ইসলাম নান্তুর পরিচালনায় এসময় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, অ্যাডভোকেট এস এ মতিন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইলের সভাপতি ও পৌর আওয়ামীলীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, সম্মিলিত সাংস্কৃতিক জোট, নড়াইলের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর শরফল আলম লিটু, সাংবাদিক কার্ত্তিক দাস, নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, আঞ্জুমান আরা বেগম, রওশন আরা কবীর লিলি, মেশকাতুল ওয়ায়েজিন লিটু প্রমুখ।

বক্তরা অভিযোগ করে বলেন, জেলার সদর উপজেলাকে দুইভাগ করে সদরের ৫টি ইউনিয়ন নিয়ে এবং কালিয়া উপজেলা নিয়ে নড়াইল-১ (৯৩) আসন করা হয়েছে। সদরের একটি পৌরসভা এবং ৮টি ইউনিয়ন নিয়ে এবং লোহাগড়া উপজেলা নিয়ে নড়াইল-২ (৯৪) আসন এবং অত্যন্ত দুঃখজনক দেশের কোথাও জেলা সদরকে বিভক্ত করে আসন বন্টন করা হয়নি যা নড়াইলে হয়েছে।

বক্তরা আরো বলেন, প্রধান নির্বাচন কমিশনের নিকট নড়াইলের দুইটি আসনের সীমানা পূনঃনির্ধারনের জন্য আবেদন করা হয়েছে যা আগামী ২৩ এপ্রিল শুনানীর জন্য নির্ধারন করা হয়েছে। মানববন্ধন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রহমানের কাছে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এসময় বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।