নড়াইলে কলেজের জমি দখল চেষ্টার অভিযোগ

26
33

স্টাফ রিপোর্টার

নড়াইলে গোবরা মিত্র কলেজের জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, সদর উপজেলার গোবরা মিত্র কলেজকে স্থানীয় এক ব্যক্তি অপদখলের চষ্টো করছে। এ দখল চেষ্টার প্রতিবাদে কলেজের শিক্ষার্থী,  বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করলেও কলেজের শিক্ষকদের হুমকি প্রদান করা হচ্ছে।

গোবরা মিত্র  কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন মোল্যা বলেন, সদরের গোবরা এলাকার ঐতিহ্যবাহী মিত্র পরিবারের ২ একর ৮৫ শতক জমি জায়গার ওপর ১৯৯৪ সালের ৪ সেপ্টেম্বর কলেজটি প্রতিষ্ঠিত। কলেজের ছাত্র-ছাত্রী প্রায় ৭শ। দেশ বিভাগের পর মিত্র পরিবার ভারতে চলে যাওয়ায় এ জায়গা সরকারি সম্পত্তি হিসেবে বিবেচিত হয়। কলেজের সমস্ত  জেলা প্রশাসকের কার্যালয় থেকে লিজ নেওয়া। কিন্তু স্থানীয় রবিউল ইসলাম নামে এক ব্যক্তি অত্র কলেজের উত্তর পার্শ্বের ৪৬ শতক জমি দাবি করছে এবং দখল করে নেওয়ার পায়তারা করছে।

এই জায়গার মধ্যে কলেজর মূল ৪ তলা একাডেমিক ভবন এবং একটি দূর্গা মন্দির রয়েছে। সে এ জমি নিয়ে মামলায় হাইকোর্টে সরকারের কাছে হেরে আবার ২০১৪ সালে নড়াইল জজ আদালতে মামলা করেছে। মামলা নং-১৫৮/২০১৪। সম্প্রতি এ ঘটনার প্রতিবাদে কলেজ চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হলে রবিউল ইসলাম শিক্ষকদের বিভিন্নভাবে দেখে নেওয়ার হুমকি দিচ্ছে।  তিনি অবিলম্বে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের হস্তক্ষেপের মাধ্যমে ঐতিহ্যবাহী কলেজটিকে রক্ষার দাবি জানান।

এ ব্যাপারে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি শৈলেন্দ্রনাথ সাহার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি বিদেশ সফরে রয়েছেন বলে জানা গেছে।