এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো পাকিস্তান

21
15

স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়দের পক্ষে টি-২০ সিরিজের ১ম ম্যাচে স্পর্শ করেছিল নিজেদের টি-২০ ইতিহাসে আগের সর্বোচ্চ রান। বাবর আজম ও হুসাইন তালাতের দারুণ ব্যাটিংয়ে পরদিনই আবারও নতুন রেকর্ড গড়লো পাকিস্তান। সোমবার ক্যারিবিয়দের পক্ষে ২য় টি-২০ ম্যাচে ৮২ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। ২০৬ রানের লক্ষ্য তাড়ায় ১২৩ রানে গুটিয়ে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা। টি-টোয়েন্টিতে এই নিয়ে টানা সপ্তম সিরিজ জিতলো পাকিস্তান। সরফরাজ আহমেদের নেতৃত্বে এখন পর্যন্ত কোনো সিরিজ হারেনি দলটি।

এরআগে, টসে জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে এমরিটকে উড়িয়ে মারতে গিয়ে উইকেটের পিছনে ক্যাচ দেন ফখর জামান। তবে দ্বিতীয় উইকেটে বাবর ও তালাতের ঝড়ো ব্যাটিংয়ে শক্ত ভিত পেয়ে যায় স্বাগতিকরা। অভিষিক্ত ওডিন স্মিথের বলে তালাত ক্যাচ আউট হলে ভাঙে ৬৬ বলে ১১৯ রানের বিধ্বংসী জুটি। ৪১ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬৩ রান করেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান।

শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করেও তিন রানের জন্য শতক না পাওয়ায় কিছুটা আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় বাবরকে। ম্যাচ সেরা এই ব্যাটসম্যানের ৫৮ বলে খেলা ৯৭ রানের ইনিংসটি ১৩ চার ও এক ছক্কায় সাজানো। শেষ পর্যন্ত পাকিস্তান ৩ উইকেট হারিয়ে ২০৫ রান করে।

২০৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে আন্দ্রে ফ্লেচারকে হারানো অতিথিরা কখনোই প্রয়োজনের সঙ্গে তাল মিলিয়ে রান তুলতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চার বল বাকি থাকতে গুটিয়ে যায় তাদের ইনিংস। চার দিয়ে শুরু করা চ্যাডউইক ওয়ালটনের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪০ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে দিনেশ রামদিনের ব্যাট থেকে। ৩২ রানে শেষ সাত উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ২২ রানে তিন উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। দুটি করে উইকেট নেন শাদাব খান ও হুসাইন তালাত।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২০ ওভারে ২০৫/৩ (বাবর ৯৭*, তালাত ৬৩; এমরিট ১/৪৭, উইলিয়ামস ১/৪৩, স্মিথ ১/৪০)

ওয়েস্ট ইন্ডিজ: ১৯.২ ওভারে ১২৩/১০ (ওয়ালটন ৪০, রামদিন ২১; আমির ৩/২২, শাদাব ২/২৩, তালাত ২/১২)

ফল: পাকিস্তান ৮২ রানে জয়ী

ম্যাচ সেরা: বাবর আজম।

Pic: AP