ভেনিজুয়েলার পুলিশ সেলে অগ্নিকাণ্ডে ৭৮ জনের মৃত্যু; নিহতের পরিবারে শোক!

67
22

নিউজ ডেস্ক

ভেনিজুয়েলায় একটি কারাগারে আগুনে ৭৮জন মানুষ প্রাণ হারিয়েছে যাদের অধিকাংশই কারাবাসী। বুধবার কারাবোবো অঙ্গরাজ্যে একটি পুলিশ স্টেশনের সেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গার্ডিয়ান সূত্রে জানা যায়, দেশটির কর্তৃপক্ষ নিশ্চিত করে কারাবাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টার সময় সেখানে আগুনে ৭৮ জন প্রাণ হারিয়েছে।

দেশের ন্যাশনাল এসেম্বলির ডেপুটি হুয়ান মিগুয়েল ম্যাথিউস জানিয়েছেন, অগ্নিকাণ্ডে এপর্যন্ত ৬৮ জন পুরুষ ও ১০ জন নারীর মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে আসামীর সংখ্যা বেশি হলেও, সেখানে সাক্ষাতকারীদের উপস্থিতি ছিল। পূর্বে অ্যাটর্নি জেনারেল তারেক উইলিয়াম সাব বলেন, ‘কারাবোবো রাজ্যের পুলিশ সদরদপ্তরের কারাগারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৮ জন মারা গেছে।’ ঘটনার তদন্তে কাজ চলছে তিনি জানান।

বাসস সূত্রে জানা যায়, উনা ভেন্তানার প্রধান কার্লোস নিয়েতো বলেন, ‘নিহতদের কেউ কেউ আগুনে পুড়ে আর অন্যরা শ্বাসরোধ হয়ে মারা গেছেন।’ বন্দীরা বিছানাগুলোতে আগুন ধরিয়ে রক্ষীদের বন্দুক চুরি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। নিহতদের পরিবার শোকে কাতর হয়ে প্রতিবাদ শুরু করে। মৃত্যুর বিচারের দাবিতে একপর্যায় পুলিশের সাথে তাদের দাঙ্গা বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ তাদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে।