রাশিয়ায় শপিং মলে অগ্নিকান্ডে ৪৮ জনের মৃত্যু

0
11

ডেস্ক রিপোর্ট

রাশিয়ার সাইবেরিয়া শহর কেমেরোভোয় একটি শপিং মলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ৪৮ জনের প্রাণহানি ঘটেছে। রুশ সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রোববার ছুটির দিনের বিকালে এ ঘটনায় আরও অন্তত ৬৪ জন নিখোঁজ রয়েছে, যাদের মধ্যে ৪১ জন শিশু রয়েছে।

উইন্টার চেরি কমপ্লেক্স নামের ওই শপিং মলের উপরের ফ্লোরে যখন আগুনের সূত্রপাত হয়, অনেকেই তখন সিনেমা দেখায় মগ্ন ছিলেন। ঠিক কীভাবে ওই বিপণি বিতানে আগুন লাগে, তা এখনও স্পষ্ট নয়। এ বিষয়ে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। রাজধানী মস্কো থেকে তিন হাজার ৬০০ কিলোমিটার দূরে রাশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ কয়লা উৎপাদন কেন্দ্র কেমেরোভো।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিকাল ৫টার দিকে শপিং মলের বিনোদন কেন্দ্রের অংশে কোথাও আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। কেমেরোভোর জরুরি বিভাগের উপ প্রধান ইয়েভগেনি দেদিউখিন বলছেন, প্রাথমিক যে তথ্য তাদের কাছে রয়েছে, তাতে আগুন ওই শপিং মলের প্রায় ১৫০০ বর্গমিটার এলাকায় ছড়িয়ে পড়ে। ধসে পড়ে দুটো সিনেমা হলের ছাদ।

৬২টি ফায়ার ইউনিট নিয়ে অগ্নি নির্বাপক বাহিনীর ২৮৮ জন কর্মীর পাশাপাশি আকাশ থেকে হেলিকপ্টার ব্যবহার করে সেখানে আগুন নেভানোর কাজ চলছে বলে জানান তিনি। কেমেরোভো অঞ্চলের ডেপুটি গভর্নর ভ্লাদিমির চেরনভ জানান, শপিং মলের একটি মুভি থিয়েটার থেকেই পাওয়া গেছে ১৩ জনের লাশ।

Pic: AFP

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here