ফেসবুকে পুলিশ সদস্যের অশ্লীল মন্তব্য, ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকের অভিযোগ

4
21

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরের সময়ের কন্ঠস্বর ও দৈনিক ওশান পত্রিকার প্রতিনিধি সংবাদিক রাজিব আহমেদ এক পুলিশ সদস্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাহজাদপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সাংবাদিক রাজিব আহমেদ গত ১৪ ফেব্রুয়ারী দিবাগত রাতে তার ফেসবুক আইডি থেকে তাহার স্বপরিবারের একটি ছবি পোষ্ট করে। ছবিটিতে মোঃ জাফর ইকবাল নামিয় এক ফেসবুক আইডি থেকে তার স্ত্রীকে উদ্দেশ্য করে পরপর দুইটি অশ্লীল মন্তব্য করে। বিভিন্ন মাধ্যম থেকে পরের দিন বিষয়টি সাংবাদিক ও তার পরিবার জানার পর ফেসবুকে বিষয়টির সত্যতা নিশ্চিত হয়।

সে দিন রাতেই (১৫ফেব্রুয়ারী) তিনি শাহজাদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি লিখিত অভিযোগ দয়ের করেন। অভিযুক্ত মোঃ জাফর ইকবাল শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের নন্দলালপুর গ্রামের মোঃ জানে আলম এর ছেলে।

এ বিষয়ে সাংবাদিক রাজিব আহমেদ বলেন, অশ্লীল মন্তব্যের কারণে আমি সামাজিক ভাবে সম্মানহানির স্বীকার হয়েছি। মন্তব্য দাতা মোঃ জাফর ইকবাল উদ্দেশ্য মূলক ভাবে আমাকে ও আমার পরিবারকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করতেই এই মন্তব্য করে। পরে আমি বিভিন্ন মাধ্যমে জানিতে পারি মন্তব্যকারী একজন পুলিশ সদস্য। আমি আশা করিনি যে একজন পুলিশ সদস্য হয়ে এ ধরনের অশালীন ও অশ্লীল মন্তব্য করতে পারে। আমি এর দৃষ্টান্ত মূলক শান্তি দাবি করি।

এ বিষয়ে মুঠোফনে মোঃ জাফর ইকবাল এর সাথে যোগাযোগ করা হলে, তিনি প্রথমে অভিযোগটি ভূয়া বলে দাবি করেন। পরে এক প্রশ্নের জবাবে তিনি বলেন মন্তব্যটি আমি দেখেছি আমার আইডি থেকেই করা হয়েছে, কিন্তু আমি করি নাই। কে করেছে এমন প্রশ্নে জবাবে তিনি বলেন আমি জানি না।

শাহজাদপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ শফিকুজ্জামান শফি বলেন, পুলিশ হল জনগনের বন্ধু আর সাংবাদিক হল জাতির বিবেক। একজন সাংবাদিক পরিবারকে এক পুলিশ সদস্য এমন অশ্লীল মন্তব্য করবে এটা আশা করি নাই। শাহজাদপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

শাহজাদপুর থানার উপ-পরিদর্শক মোঃ শাজাহান অভিযোগ বিষয়ে নিশ্চিত করে বলেন , অভিযুক্ত ব্যক্তি একজন পুলিশ সদস্য। তিনি কনস্টেবল হিসাবে ঢাকা উত্তরাতে এ.পি.বি.এন এ কর্মরত আছেন।

এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ খাজা গোলাম কিবরিয়া জানান, মোঃ জাফর ইকবাল নামের এক পুলিশ সদস্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্ত ব্যক্তি যেই হোক না কেন সবার ক্ষেত্রেই আইন সমান। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।