জাতীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিংএ আলো ছড়িয়েছেন নড়াইলের শিক্ষিকা

0
7
জাতীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিংএ আলো ছড়িয়েছেন নড়াইলের শিক্ষিকা
জাতীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিংএ আলো ছড়িয়েছেন নড়াইলের শিক্ষিকা

স্টাফ রিপোর্টার

জাতীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিংএ আলো ছড়িয়েছেন নড়াইলের শিক্ষিকা মাহফুজা ইয়াসমীন শ্রাবণী। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আয়োজিত ইনোভেশন শোকেসিং মেলায় এ বছরই প্রথমবার জাতীয় পর্যায়ে খুলনা বিভাগের প্রতিনিধি হিসেবে ভার্চুয়াল সফর এ ‘বিশ্ব-জগৎ দেখব আমি, আপন হাতের মুঠোয় পুরে’ বিষয়টিকে সফলতার সঙ্গে উপস্থাপন করেন নড়াইল সদর উপজেলার আলোকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাহফুজা ইয়াসমীন শ্রাবণী। নড়াইল জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকার করার পর তিনি বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় হন।এরপর জাতীয় পর্যায়ের জন্য মনোনীত হন।

তার এই ইনোভেশনের মূল লক্ষ্য হলো- শিক্ষার্থীদের ঐতিহাসিক স্থান, নির্দশন, গুরুত্বপূর্ণ স্থাপনাসহ বাংলাদেশের দর্শনীয় স্থান সম্পর্কিত শিখনফলে বিশেষ পারদর্শী করে গড়ে তোলা।অনেকেই মনে করেন, ইনোভেশন অর্থ নতুন কিছু আবিষ্কার।প্রকৃতপক্ষে ইনোভেশন হলো যে কোনো সেবাকে সহজীকরণ।
শিক্ষিকা মাহফুজা ইয়াসমীন শ্রাবণী বলেন, নিজ কর্মস্থলের প্রধান শিক্ষক, সহকর্মী ছাড়াও সদর উপজেলার গুণী শিক্ষক প্রবীন কুমার বিশ্বাস, মঞ্জু রানী পাল, আশিকুর রহমান দ্বীপ তাকে সবসময় এই কাজের জন্য সহায়তা প্রদান করেছেন। এছাড়া সফলতার পিছনে প্রাথমিক শিক্ষা বিভাগ নড়াইলের কর্মকর্তাগণেরও বিশেষ অবদান রয়েছে।

উদ্ভাবক শিক্ষিকা মাহফুজা ইয়াসমীন শ্রাবণী ঢাকার ইডেন সরকারি মহিলা কলেজ থেকে রসায়নে স্নাতকোত্তর সম্পন্ন করেন।তিনি ২০১৭ সাল থেকে আলোকদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োজিত আছেন।শ্রাবণী নড়াইল সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা জনাব এস, এ, বাকীর জ্যেষ্ঠ কন্যা।