গৌরীপুরে নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রমের উদ্বোধন

0
5
গৌরীপুরে নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম উদ্বোধন
গৌরীপুরে নতুন ভোটারদের ছবি তোলা কার্যক্রম উদ্বোধন

হলি সিয়াম শ্রাবণ

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার (০৯ আগস্ট) ময়মনসিংহের গৌরিপুরে নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম শুরু হয়েছে।
 প্রথম দিন উপজেলার সিধলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উক্ত কার্যক্রম অনুষ্ঠিত হয়। কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার, চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রমুখ। আগামী ১২ আগস্ট পর্যন্ত সিধলা ইউনিয়নের ভোটারদের ছবি তোলা হবে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, প্রতিদিন তিনটি করে ওয়ার্ড ভাগ করে নতুন ভোটারদের ছবি তোলার কাযর্ক্রম চলবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।
এরপরে ১৩, ১৪, ১৬, ১৭ আগস্ট মইলাকান্দা ইউনিয়নের কাউরাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে, ১৮ থেকে ২১ আগস্ট গৌরীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ২২ থেকে ২৫ আগস্ট মাওহা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ২৬ থেকে ২৯ আগস্ট সহনাটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ৩০ আগস্ট থেকে ০২ সেপ্টেম্বর অচিন্তপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ০৩ থেকে ০৬ সেপ্টেম্বর বোকাইনগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ০৭ থেকে ১১ সেপ্টেম্বর রামগোপালপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ১২ থেকে ১৬ সেপ্টেম্বর ডৌহাখলা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে, ১৭ থেকে ২০ সেপ্টেম্বর ভাংনামারি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এবং সর্বশেষ ২১ থেকে ০৪ সেপ্টেম্বর গৌরীপুর পৌরসভা কার্যালয়ে উক্ত ছবি তোলা কার্যক্রম চলবে।
এ ছাড়াও পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর উপজেলার ০৫টি ইউনিয়নের সিধলা, মইলাকান্দা, গৌরীপুর সদর, মাওহা, সহনাটি এবং ২৬ থেকে ২৭ সেপ্টেম্বর পৌরসভা ও অপর ৫টি ইউনিয়নের পৌরসভা, অচিন্তপুর, বোকাইনগর, রামগোপালপুর, ডৌহাখলা, ভাংনামারি বাদপড়া ভোটারদের ছবি তোলা হবে সরকারী আরকে উচ্চ বিদ্যালয়ে।
উল্লেখ্য যে, যাদের জন্ম তারিখ ০১ জানুয়ারী ২০০৭ বা তার পূর্বে তারা এই কার্যক্রমের অন্তর্ভুক্ত হতে পারবেন। একাধিকবার ভোটার হওয়া আইনত দন্ডনীয় অপরাধ।
 গৌরীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সজল চন্দ্র সরকার জানান, সর্বশেষ তথ্য অনুযায়ী এ উপজেলায় নতুন ভোটারের সংখ্যা ২৮-৩০ হাজার হতে পারে। তাদের নির্ধারিত সময়ে স্ব স্ব কেন্দ্রে ছবি তোলা ও অন্যান্য কার্যক্রমের জন্য হাজির হতে অনুরোধ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান- স্থানীয় সরকারের সকল জন-প্রতিনিধিবৃন্দ এক্ষেত্রে সহযোগিতা করছেন। ছবি তুলতে এসে নতুন ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে।