ওস্তাদ মমতাজ আলী খান লোকশিল্পী পদক পেলেন নড়াইলের কৃতি সন্তান শিল্পী প্রতুল হাজরা

0
18
ওস্তাদ মমতাজ আলী খান লোকশিল্পী পদক পেলেন নড়াইলের কৃতি সন্তান শিল্পী প্রতুল হাজরা
ওস্তাদ মমতাজ আলী খান লোকশিল্পী পদক পেলেন নড়াইলের কৃতি সন্তান শিল্পী প্রতুল হাজরা

স্টাফ রিপোর্টার

ওস্তাদ মমতাজ আলী খান লোকশিল্পী পদক পেলেন নড়াইলের গুণী শিল্পী প্রতুল হাজরা। আজ শনিবার (১১ই জুন) ওস্তাদ মমতাজ আলী খান সংগীত একাডেমীর আয়োজনে বাংলাদেশের তিনজন শিল্পীকে লোকসংগীতে অবদান রাখায় এ পদক দেওয়া হয়। গত দুই বছর করোনা থাকার কারণে ২০২০, ২০২১ পদক প্রদান করা সম্ভব হয়নি।

একাডেমীর জুরি বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক মমতাজ আলী খান লোকশিল্পী ২০২০ পদক পেয়েছেন কুমিল্লার বাউল সাধক জাহাঙ্গীর দেওয়ান , ২০২১ লোকশিল্পী পদক পেয়েছেন নেত্রকোনার গীতিকবি মির্জা রফিকুল হোসেন এবং ২০২২ লোকশিল্পী পদক পেয়েছেন নড়াইলের কৃতি সন্তান শিল্পী প্রতুল হাজরা।

ওস্তাদ মমতাজ আলী খান সংগীত একাডেমির সভাপতি ওস্তাদ মমতাজ আলী খানের সুযোগ্য কন্যা রুপু খান একাডেমির নিজস্ব কার্যালয়ে এ পদক শিল্পীদের হাতে তুলে দেন।এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক উপ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জয়ন্ত আচার্য, একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তা, শিল্পীগন, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক,শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওস্তাদ মমতাজ আলী খানের সুযোগ্য কন্যা রুপু খান জানান, লোকসংগীত চর্চা প্রচার ও প্রসারের জন্য আমরা বাংলাদেশের। এই তিন গুণী শিল্পীকে ওস্তাদ মমতাজ আলী খান পদক দিতে পেরে খুবই আনন্দিত। আমরা চাই লোকসংগীত চর্চা সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ুক।

নড়াইলের কৃতি সন্তান শিল্পী প্রতুল হাজরা বলেন, আমি কৃতজ্ঞ জুরি বোর্ডের কাছে, যে সকল গুণী মানুষ আমাকে যোগ্য মনে করে এত বড় একটি পদক দিয়েছেন, সারা বাংলাদেশের মধ্যে এত বড় একটি সম্মাননা আমার কাছে সত্যিই খুব গর্বের ও আনন্দের। আমি বিশ্বাস করি লোকসংগীত চর্চা দিন দিন আরো বৃদ্ধি পাবে।আগামীতে আরও বেশি করে এই লোকসংগীত চর্চা, প্রচার ও প্রসার ঘটুক।