নড়াইলে ‘অনেক প্রাণের দামে কিনেছি’ নামক পরিবেশ থিয়েটার মঞ্চস্থ

6
4
নড়াইলে ‘অনেক প্রাণের দামে কিনেছি’ নামক পরিবেশ থিয়েটার মঞ্চস্থ
নড়াইলে ‘অনেক প্রাণের দামে কিনেছি’ নামক পরিবেশ থিয়েটার মঞ্চস্থ

স্টাফ রিপোর্টার

নড়াইলে মুজিববর্ষ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উযদাপন উপলক্ষে মুক্তিযুদ্ধে (১৯৭১ সালে) পাকিস্থানী হানাদার বাহিনী কর্তৃক সংঘটিত গ/ণহ/ত্যার কাহিনী অবলম্বনে ‘অনেক প্রাণের দামে কিনেছি’ নামক পরিবেশ থিয়েটার মঞ্চস্থ হয়েছে। গতকাল (শনিবার) রাতে লোহাগড়া উপজেলার ইতনা ইউনাইটেড ক্লাব মাঠে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় স্থানীয় বধ্যভ’মিতে “গণহ/ত্যার পরিবেশ থিয়েটার” শিরোনামে বিশেষ কার্যক্রমের আওতায় এ থিয়েটার মঞ্চস্থ হয়। শহিদুল্লাহ শাহীন এর রচনা, পরিকল্পনা ও নির্দেশনায়, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় এবং নড়াইল জেলা শিল্পকলা একাডেমির প্রযোজনায় এ নাটক মঞ্চস্থ হয়।

ঢাকা থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা এবং স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মোহম্মদ হাবিববুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসনিলা পারভিন, নড়াইল পৌর সভার মেয়র আঞ্জুমান আরা, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, জেলা কালচারাল কর্মকর্তা হায়দার আলী,জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু, বীর মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, জেলা শিল্পকলা একাডেমির কর্মকর্তা, রাজনীতিবিদ. সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা উপস্থিত থেকে অনুষ্ঠিত এ থিয়েটার উপভোগ করেন।