ঝালকাঠিতে লঞ্চে অ/গ্নিকা/ন্ডে ৩৯ জনের প্রা/ণহা/নি!

3
3
ঝালকাঠিতে লঞ্চে অ/গ্নিকা/ন্ডে ৩৯ জনের প্রা/ণহা/নি!
ঝালকাঠিতে লঞ্চে অ/গ্নিকা/ন্ডে প্রা/ণহা/নি!

নিউজ ডেস্ক

ঝালকাঠিতে লঞ্চে অ/গ্নিকা/ণ্ডের ঘটনায় এপর্যন্ত ৩৯ জনের প্রা/ণহা/নি হয়েছে বলে জানা গিয়েছে। (ইন্না লিল্লাহি…রাজিউন)। এছাড়া আহতের সংখ্যা ৮০ ছাড়িয়েছে। এ ঘটনা তদন্তে নৌপরিবহন মন্ত্রনালয়, বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) ও স্থানীয় জেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথক ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) মৃ/ত ব্যক্তিদের পরিবার প্রতি দেড় লাখ টাকা আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে । নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আজ শুক্রবার ঘটনাস্থল পরিদর্শনকালে এ সহায়তার ঘোষণা দেন। এ ছাড়া মৃ/তদের পরিবার প্রতি ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছে স্থানীয় জেলা প্রশাসন। খালিদ মাহমুদ চৌধুরী বলেন লঞ্চে ৩৫০ জন যাত্রী ছিল। তবে তদন্ত শেষে প্রকৃত যাত্রী সংখ্যা জানা যাবে।

প্রতিমন্ত্রী শুক্রবার দুপুরে অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় অ/গ্নিদ/গ্ধ যাত্রীদের বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখতে গেলে সেখানে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তোফায়েল আহমেদকে আহ্বায়ক করে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সাত সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। এ কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। এছাড়া বিআইডব্লিউটিএ’র বন্দর ও পরিবহন বিভাগের অতিরিক্ত পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ছয় সদস্যের কমিটি করা হয়েছে।

অপরদিকে ঝালকাঠি জেলা প্রশাসক (ডিসি) জোহর আলী জানান, তাদের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল আলমকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে ইঞ্জিনের কক্ষ থেকে আ/গুন লাগে। ফা/য়ার সার্ভিসের কর্মীরা তিন ঘণ্টার চেষ্টায় আ/গুন নিয়ন্ত্রণে আনে। (সূত্রঃ বাসস)

অপর সূত্রে জানা যায়, বেঁচে যাওয়া যাত্রী, ফায়ার সার্ভিস ও র‌্যাবের কর্মকর্তাদের প্রাথমিক ধারণা, ইঞ্জিন থেকে আগুনের সূত্রপাত হয়। তবে লঞ্চের মালিক মো. হামজালাল শেখ বলছেন, ইঞ্জিনে কোনো ত্রুটি ছিল না। বিস্তারিতঃ

https://m.bdnews24.com/samagrabangladesh/detail/home/1989023?source=ticker

3 COMMENTS

  1. You could definitely see your skills in the work you write. The sector hopes for even more passionate writers such as you who aren’t afraid to mention how they believe. All the time follow your heart.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here