সরকার নির্ধারিত ব্যয়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই কার্যক্রম নড়াইলে শুরু হয়েছে

0
15
সরকার নির্ধারিত ব্যায়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই কার্যক্রম নড়াইলে শুরু হয়েছে
সরকার নির্ধারিত ব্যায়ে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই কার্যক্রম নড়াইলে শুরু হয়েছে

স্টাফ রিপোর্টার

দালাল ছাড়া সরকার নির্ধারিত ব্যয়ে নড়াইলে সৌদি গমনেচ্ছুক কর্মী বাছাই কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭অক্টোবর) নড়াইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের তত্বাবধানে সরকার মনোনীত রিক্রটিং এজেন্ট ম্যাক্স ম্যানেজমেন্ট সার্ভিসেস আগ্রহী প্রার্থীদের মধ্যে থেকে প্রথম ধাপে মোট ৭৫জনকে মনোনিত করা হয়।

এ উপলক্ষে এদিন বিকেলে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে আয়োজিন এক সেমিনারে বক্তারা জানান, দালালের খপ্পরে পড়ে প্রতারণা বা হয়রানি ছাড়া বিদেশ গমনেচ্ছুকদের প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ে ব্যবস্থাপনায় স্বল্প ব্যায়ে সৌদি আরব পাঠাতে দেশব্যাপি পুরুষ কর্মী বাছাইয়ের অংশ হিসেবে নড়াইলে এ কার্যক্রম শুরু হয়েছে।

সরকার মনোনীত রিক্রটিং এজেন্ট ম্যাক্স ম্যানেজমেন্ট নির্ধারিত ১লক্ষ ৬৫ হাজার টাকায় মাসিক ৯শো রিয়াল বেতনে ক্লিনার ভিসায় এ সব অদক্ষ কর্মী নিয়োগ দিচ্ছে। যেখানে সুযোগ থাকছে ওভার টাইমেরও। প্রাথমিক পর্যায়ে ২ বছরের ভিসার চুক্তিবদ্ধ হলেও তা ১০ বছর পর্যন্ত নবায়নের সুযোগ থাকছে।

নিয়োগপ্রাপ্তরা দুই বছর পর পর ছুটি কালীন বেতনসহ কম্পানীর খরচে ১মাসের ছুটি পাবেন। নড়াইলে আবদেনকারি ৮৫জনের মধ্য থেকে প্রথম দিন ২১ থেকে ৩৫ বছর বয়সী শারীরিকভাবে যোগ্য ৭৫জনকে বাছাই করা হয়। সৌদি কম্পানীর সঙ্গে সম্পাদিত চুক্তির আওতায় ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত সারাদেশ থেকে প্রতি মাসে ১হাজার কর্মী নিয়োগ করা হবে।

অনুষ্ঠানে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সহকারি সচিব আব্দুর মালেক, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, কারিগর প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ শামিম হোসেন, ম্যাক্স ম্যানেজমেন্ট এন্ড সার্ভিসেস এর প্রেপাইটর মাহফুজুর রহমান সহ অন্যান্যরা বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here