করোনায় শ্বাসক/ষ্টের রো/গিদের ফ্রি সেবায় নড়াইল এক্সপ্রেসে যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার

3
4
করোনায় শ্বাসক/ষ্টের রো/গিদের ফ্রি সেবায় নড়াইল এক্সপ্রেসে যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার
করোনায় শ্বাসক/ষ্টের রো/গিদের ফ্রি সেবায় নড়াইল এক্সপ্রেসে যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার

স্টাফ রিপোর্টার

করোনায় শ্বাসক/ষ্টের রো/গীর সেবার জন্য নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের স্বাস্থ্য বিভাগে যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার। এছাড়া আরও একটি সি/লিন্ডার প্রদান করলেন নড়াইল শহরের একটি পরিবার। বুধবার (২৩জুন) বিকেলে নড়াইল এক্সপ্রেস হেল্থ কেয়ার সেন্টার ও শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতাল চত্বরে এ সিলিন্ডার বিতরণ করেন শহরের মহিষখোলা এলাকার বীর মুক্তিযোদ্ধা প্রয়াত খন্দকার আবুল কাশেম তারিখ বিল্লাহ-এর নাতি প্রকৌশলী খন্দকার সাব্বির বিল্লাহ মিশু।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, ফাউন্ডেশনের কর্মকর্তা কামরুল আলম, ইস্রাফিল খবির রাজু, হুমায়ুন আমীর, ফারুক হোসেন ও হায়দার আপন। সংগঠনের কর্মকর্তারা জানান, তাদের এ মানবিক সেবায় খুব শীঘ্রই যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার। এর মধ্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা নিজেই ৫টি দিচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্যক্তি সংগঠন এসব সিলিন্ডার দান করবেন। কর্মকর্তা জানান, বর্তমানে ২৭টি অক্সিজেন সি/ল্ডিন্ডারের মাধ্যমে এ পর্যন্ত ৪শ ৫০জন শ্বা/সক/ষ্টের রো/গীকে এ অক্সিজেন সেবা দেওয়া হয়েছে।

জানা গেছে, গত বছরের ১০ জুলাই থেকে করোনায় শ্বা/সক/ষ্টের রোগীদের ফ্রি অ/ক্সিমিটারসহ অক্সিজেন ও নেবুলা/ইজার সেবা প্রদান কার্যক্রম শুরু হয়। এ কাজে ফাউন্ডেশন ছাড়াও দেশের বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান এবং সংগঠন অক্সিজেন সিলিন্ডার দিয়েও কার্যক্রমকে গতিশীল করেছেন। ফাউন্ডেশনের কর্মীরা নির/লসভাবে বাড়িতে বাড়িতে গিয়ে এ সেবা পৌছে দিচ্ছেন।

প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাব শুরু হবার পর থেকে ফাউন্ডেশনের পক্ষ থেকে ঘরে ঘরে গিয়ে স্বাস্থ্য সেবা ও টেলিমেডিসিন সেবা দেওয়া, জেলায় করোনা নমুনা সংগ্রহের জন্য আর্থিকসহায়তা প্রদান এবং কয়েক হাজার মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।