নড়াইলে চিত্রার তীরে ও’য়াকওয়ে, পানি নি’ষ্কাশন ও ব’র্জ্য ব্যবস্থাপনার পরিকল্পনা 

0
23
নড়াইলে চিত্রার তীরে ও'য়াকওয়ে,পানি নি'ষ্কাশন ও ব'র্জ্য ব্যবস্থাপনার পরিকল্পনা 
নড়াইলে চিত্রার তীরে ও'য়াকওয়ে,পানি নি'ষ্কাশন ও ব'র্জ্য ব্যবস্থাপনার পরিকল্পনা 

স্টাফ রিপোর্টার

নড়াইল শহরের কো’ল ঘেঁ’ষে বয়ে যাওয়া চিত্রা নদীর তীরে ওয়া’কওয়ে এবং নড়াইল পৌরসভার পানি নি’ষ্কাশন ও ব’র্জ্য ব্যবস্থাপনা পরিকল্পনা প্রণয়নে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে মতবিনিময় সভায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের এমপি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফী বিন মোর্ত্তজা।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, নড়াইল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদ পারভেজ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সড়ক ও জ’নপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মোঃ ওমর আলী, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ ওয়াজেদ আলী চাকলাদার, নড়াইল পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ সুজন আলী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ মাহমুদুল আলা প্রমুখ।

এ সময় ঢাকা থেকে আগত নগর পরিকল্পনাবিদ রাসেল কবির নড়াইল পৌরসভার পানি নি’ষ্কাশন, ব’র্জ্য ব্যবস্থাপনা এবং চিত্রা নদীর তীরে ওয়া’কওয়ের পরিকল্পনা উপস্থাপন করেন। এ সময় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমূল ইসলাম টুলু, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম, কর্মকর্তা হুসাইন আহম্মেদ সোহান, জিল্লুর রহমান রমি, নড়াইল নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা চিত্রা নদীর তীরে সাড়ে ৪ কিঃমিঃ ওয়া’কওয়ে, শহরে অত্যাধুনিক পানি নি’ষ্কাশন ও ব’র্জ্য ব্যবস্থাপনা গ’ড়ে তোলার জন্য একটি ন’ক’শা প্রণয়ন এবং তা দ্রুত বাস্তবায়নের কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here