মাশরাফীর ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে হাসপাতাল নির্মাণের ঘোষণা

229
40
মাশরাফীর ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে হাসপাতাল নির্মাণের ঘোষনা
মাশরাফীর ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে হাসপাতাল নির্মাণের ঘোষনা

স্টাফ রিপোর্টার

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে মাশরাফী বিন মোর্ত্তজার ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতালের ঘোষণা দেওয়া হয়েছে। আজ শুক্রবার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় শরীফ আব্দুল হাকিম ডায়া’বেটিক ও থা’য়রো কেয়ার সেন্টারে কেক কা*টা, আলোচনা সভা এবং গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। এসময় ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতালের ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সাংসদ ও আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, স্পেকটা হেক্স্রা গ্রুপের চেয়ারম্যান মোঃ আকরামুজ্জামানু, স্পেকটা হেক্স্রা গ্রুপের পরিচালক মোঃ আহসানুজ্জামান, আব্দুল মুকিত লাভলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা এ্যাডভোকেট রেজাউল খবির রাজু, হোসাইন আহম্মেদ সোহান প্রমুখ।

সভায় ঘোষণা দেওয়া হয় মাশরাফী বিন মোর্ত্তজার তার ব্যবহৃত ব্রেসলেট নিলামের ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করো’নাভাইরাস প্রতিরো*ধে খরচ হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েক ব্যক্তি ও সংগঠনের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে, যেখানে ২৪ ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর দেশের কৃতি সন্তান নড়াইল-২ আসনের এমপি জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক, আধুনিক ও পরিচ্ছন্ন নড়াইলের স্বপ্নদ্রষ্টা মাশরাফী বিন মোর্ত্তজার হাত ধরে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু হয়। শুরু থেকেই ফাউন্ডেশন জেলার প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে বাড়িতে ফ্রি ও স্বল্প খরচে স্বাস্থ্য সেবা প্রদান, ডে*ঙ্গু ও করো*না মহা*মারি প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ড, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলার উন্নয়নে উচ্চ প্রশিক্ষণের ব্যবস্থা, পরিবেশ সংরক্ষণ, সামাজিক নিরাপত্তা, কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে।