নড়াইলের চালিতাতলা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

0
15
নড়াইলের চালিতাতলা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন
নড়াইলের চালিতাতলা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের দুদিব্যাপী (২৮ ও ২৯ জানুয়ারী) বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় চালিতাতলার আয়োজনে বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুদিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে ছিল লম্বা লাফ, দৌড়, গোলক নিক্ষেপ, ব্যাডমিন্টন প্রতিযোগিতা, বর্ষা নিক্ষেপ, দড়ি লাফ, রিলে দৌড়, লাফ ধাপ ঝাপ, কবিতা আবৃত্তি, একক অভিনয়, হামদ-নাত, যেমন খুশি তেমন সাজো, দেশাত্মোবোধক সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, লোকগীতি, পল্লীগীতি, নৃত্যসহ বিভিন্ন প্রতিযোগিতা। এসব প্রতিযোগিতায় বিদ্যালয়ের প্রায় তিন শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

বুধবার (২৯ জানুয়ারী) সন্ধ্যায় সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাদিয়ার রহমানের সভাপতিত্বে দিক-নির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন প্রধান অতিথি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম ছায়েদুর রহমান, চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান ভূইঁয়া, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক দেবাশীষ কুন্ডু মিটুল, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক নিখিল রঞ্জন সাহা, সাবেক প্রধান শিক্ষক প্রলয় কান্তি সমাদ্দার, শিক্ষানুরাগী মুক্তি প্রসাদ চট্টোপাধ্যয় প্রমুখ। স্বাগত বক্তব্য দেন সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধ্রুব কুমার ভদ্র।

বক্তারা বিদ্যালয়ের ফলাফল ও সাংস্কৃতিক কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, পড়াশোনার দিক দিয়ে শহরের তুলনায় গ্রামের অনেক স্কুল এগিয়ে রয়েছে। ফলাফল ভাল হওয়ার পিছনে শিক্ষকদের অবদানই বেশি। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্ননয়নে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন।পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ছাত্রছাত্রীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here