নড়াইল জেলা ছাত্রলীগের কমিটি সভাপতি নাঈম, সাধারণ সম্পাদক নীল

0
17
নড়াইল জেলা ছাত্রলীগের কমিটি সভাপতি নাঈম, সাধারণ সম্পাদক নীল
নড়াইল জেলা ছাত্রলীগের কমিটি সভাপতি নাঈম, সাধারণ সম্পাদক নীল

স্টাফ রিপোর্টার

বাংলাদেশ ছাত্রলীগ নড়াইল জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৪জনের নাম ঘোষণা করা হয়েছে। বুধবার (২৭ জুলাই) রাত ১০ টায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। চার সদস্য বিশিষ্ট উক্ত কমিটিতে সভাপতি হিসাবে রয়েছেন নাঈম ভূঁইয়া ও সাধারণ সম্পাদক হয়েছেন স্বপ্নীল সিকদার নীল। অন্যান্যের মধ্যে রয়েছেন সহ-সভাপতি মোর্তজা মোর্শেদ খান সৌধ ও যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ রেজওয়ান মোল্যা। নাঈম ভূঁইয়া এর আগে সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং স্বপ্নীল সিকদার নীল জেলা ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন।

এদিকে একই সাথে জেলা কমিটির শীর্ষ পদে স্থান পাওয়ায় সদর উপজেলা কমিটির কয়েকটি পদে পূনর্বিন্যাস করা হয়েছে। সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে আকাশ ঘোষ রাহুল এবং সহ-সভাপতি হিসেবে মাহির রহমান মৌন-এর নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া সিদ্ধার্থ সিংহ পল্টু সাধারণ সম্পাদক হিসেবেই বহাল রয়েছেন।
প্রসঙ্গত, গত ২১ জুলাই নড়াইল জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি। সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ প্রত্যাশি ছিলেন মোট ৮জন। সম্মেলনে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের দাবি ছিল একটি পূর্ণাঙ্গ,পরিচ্ছন্ন, সৎ, সাহসি ও সৃজনশীল মেধাসম্পন্ন একটি কমিটি গঠনের।

এর আগে ২০১৯ সালের ৬ নভেম্বর কেন্দ্র থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি গঠিত হয়। বিগত এই কমিটিতে জেলা ছাত্রলীগের ১৫১ সদস্যের জায়গায় ৩০৫জনের কমিটি ছিল, যা নিয়ে দলের মধ্যে অনেক সমালোচনা ছিল।

জেলা ছাত্রলীগের নব নির্বাচিত কমিটির সভাপতি নাঈম ভূঁইয়া বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী জেলা কমিটির নতুন কমিটির সাধারণ সম্পাদককে সাথে নিয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেওয়া হবে। তারা এই কমিটির অনুমোদন দেবেন। আমাদের আশা গঠনতান্ত্রিক নিয়ম মেনেই এবার পূর্ণাঙ্গ কমিটি করা হবে।