নড়াইলে বিএনপি’র ঘরোয়া সমাবেশ!

0
10
নড়াইলে বিএনপি'র ঘরোয়া সমাবেশ!
নড়াইলে বিএনপি'র ঘরোয়া সমাবেশ!

স্টাফ রিপোর্টার

নড়াইলে খালেদা জিয়ার মুক্তি ও সারাদেশে বিরোধীদলীয় নেতা-কর্মিদের হামলা মামলার প্রতিবাদে শনিবার (১৪ মে) বিক্ষোভ সমাবেশ করতে পারেনি বিএনপি। এদিন দুপুরে নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদকের বাসায় কেন্দ্রীয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা অভিযোগ করে সাংবাদিকদের বলেন, বর্তমান সরকার আরেকটি নির্বাচনী ক্যু করার জন্য ষড়যন্ত্র শুরু করেছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি জুলফিকার আলী, যুগ্ম-সম্পাদক আলী হাসান, মাহাবুব মোর্শেদ জাপল, সাংগঠনিক সম্পাদক শাহারিয়ার রিজভি জর্জ, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান আলেক, জেলা যুবদলের সাধারন সম্পাদক সায়দাত কবীর রুবেল, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক খন্দকার মাহমুদুল হাসান সনি প্রমুখ। সদর থানা পুলিশ জানিয়েছে অনুমতি না থাকায় এবং সহিংসতা এড়ানোর জন্য বিএনপি সমাবেশ করতে দেওয়া হয়নি। এদিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে ও চৌরাস্তা এলাকায় ছাত্রলীগ ও যুবলীগ মিছিল করে। মিছিলে বিএনপির বিরুদ্ধে বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়।

জেলা বিএনপির সাধারন সম্পাদক মনিরুল ইসলাম বলেন, পুলিশী বাঁধায় আমরা জেলা বিএনপির কার্যালয়ে প্রবেশ করতে পারিনি। পরে কেন্দ্রীয় নেত্রী ও স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে আমার বাসভবনে অবস্থান করি ।

এ ব্যাপারে সদর থানার ওসি শওকত কবীর বলেন, বিএনপির অনুমতি না থাকায় তারা কর্মসূচি পালন করতে পারেনি। বিএনপি ও কৃষক দলের দু’নেতার আটকের ব্যাপারে বলেন, আশংকা ছিল তারা বিশৃংলা সৃষ্টি করতে পারে। সেজন্য তাদের জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়।