নড়াইলে ভাইয়ের জমি আত্মসাতের অভিযোগে মামলা দায়ের

0
17
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

নড়াইলে জাল দলিল তৈরি করে ভাইয়ের ১৬ শতক জমি আত্মসাতের চেষ্টাসহ জোরপূর্বক দখল করার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে। মামলার বিবরণে জানা যায়, লোহাগড়া উপজেলার ঈশানগাতি গ্রামের তৌহিদুর রহমান নড়াইল পৌর এলাকার ৭৫নম্বর দুর্গাপুর-ডুমুরতলা মৌজায় আলাদা তারিখে চারটি দলিলমূলে হিরন্ময়ী সিংহের কাছ থেকে ১৬ শতক জমি কেনেন। যার সাবেক দাগ নম্বর-২৯৩৫, হাল দাগ-২৫৬৩ এবং আরেকটির সাবেক দাগ নম্বর-২৯৪৩ হাল দাগ ২৫৮৪। এই জমি কেনার পর তৌহিদুর রহমান নিজের নামপত্তনসহ জমি ভোগদখল করে আসছেন।

তৌহিদুর রহমানের অভিযোগ, জমি ভোগদখলের প্রায় নয় বছর পর ২০২০ সালের ৯ মার্চ তার আপন ভাই তুষার শেখ গোপনে জাল দলিলের মাধ্যমে ১৬ শতক জমির মালিকানা দাবি করেন। অথচ তৌহিদুর তার ভাই তুষার শেখকে কোনো জমি লিখে দেননি। এ ঘটনায় ২০২০ সালের ৫ জুলাই নড়াইল যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী তৌহিদুর রহমান।

অথচ আদালতে মামলা চলমান থাকা অবস্থায় তুষার শেখ গত ১৮ এপ্রিল সকাল ১০টার দিকে লোকজন নিয়ে জোরপূর্বক ওই জমির মাটি কেটে আকার পরিবর্তন করে দখলের চেষ্টা চালান। এমনকি তৌহিদুর রহমানকে হত্যার হুমকি দেন। এদিকে, নড়াইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে গত ২১ এপ্রিল ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারায় মামলা দায়ের করলেও কোনো প্রতিকার পাননি ভুক্তভোগী তৌহিদুর রহমান। তার ভাই তুষার শেষ ওই জমি ভোগ-দখলে রেখেছেন।