ঢাবি’র জগন্নাথ হল দুর্ঘটনায় নিহ/ত মেধাবী ছাত্র তুষারের মৃত্যুবার্ষিকী পালিত

8
8
ঢাবি'র জগন্নাথ হল দুর্ঘটনায় নিহ/ত মেধাবী ছাত্র তুষারের মৃত্যুবার্ষিকী পালিত
ঢাবি'র জগন্নাথ হল দুর্ঘটনায় নিহ/ত মেধাবী ছাত্র তুষারের মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল দুর্ঘটনায় নিহ/ত মেধাবী ছাত্র নড়াইলের তুষার কান্তি দাসের ৩৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে শহরের বাঁধাঘাট পূজা মন্ডপ চত্বরে বাঁধাঘাট পূজা উদযাপন কমিটি ও তুষার দাসের পরিবারের আয়োজনে এ মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভা ও সাধারনের মাঝে খাবার বিতরণ করা হয়।

বাঁধাঘাট পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক নিপু সরকারের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু এবং প্রয়াতের ছোট বোন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ হিসাব পরিচালক সুপ্রিয়া দাস ইলু। এ সময় উপস্থিত ছিলেন প্রয়াতের মা শান্তিলতা দাস, বড়ো ভাই দীলিপ দাস প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৮৫ সালের ১৫ অক্টোবর নড়াইল শহরের কুরিগ্রাম এলাকার কৃতি সন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তুষারসহ অনেক ছাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের এসেম্বিলি হলে রাতে টেলিভিশনে একটি নাটক দেখছিলেন। রাত সাড়ে ৮টার দিকে জগন্নাথ হলের ছাদ ধ্বসে তুষার সাহাসহ ৩৪জন ছাত্র এবং অতিথি ও হলের ৫জন কর্মচারি প্রাণ হারান।