নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো জমজমাট এস এম সুলতান নৌকা বাইচ

0
8
নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো জমজমাট এস এম সুলতান নৌকা বাইচ
নড়াইলের চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো জমজমাট এস এম সুলতান নৌকা বাইচ

স্টাফ রিপোর্টার

নড়াইল শহরের ওপর দিয়ে বয়ে যাওয়া চিত্রা নদীতে অনুষ্ঠিত হলো গ্রাম বাংলার অন্যতম লোকউৎসব জমজমাট নৌকা বাইচ। শনিবার (২অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় বিশ্ব পর্যটন দিবস-২০২১ পালন উপলক্ষ্যে “বিশ্ব পযটন দিবস এসএম সুলতান নৌকা বাইচ” প্রতিযোগিতার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল সেতু প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফী বিন মোর্ত্তজা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ সোহরাব হোসেন, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল পৌর মেয়র আনজুমান আরা, এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারন সম্পাদক সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ ।

শেখ রাসেল সেতু থেকে সুলতান সেতু পর্যন্ত আড়াই কিলো মিটার এ বাইচ প্রতিযোগিতায় পাবনা, ফরিদপুর, গোপালগঞ্জ, ঝিনাইদহ, মাগুরা, খুলনা ও নড়াইলের ১৬টি নৌকা (টালাই (ছোট গলই) গ্রুপে ৬টি এবং কালাই (বড়ো গলই) গ্রুপে ৮টি) বাইচে অংশগ্রহন করে। এছাড়া মহিলাদের ১টি নৌকা সৌজন্যমূলকভাবে বাইচে অংশগ্রহন করেন।

দেশের বিভিন্ন জেলা থেকে আসা অর্ধ লক্ষ মানুষ নদীর দু’পাড় এমনকি বাড়ির ছাঁদ ও গাছে উঠে, নদীতে নৌকা ও ট্রলারে চড়ে এ বাইচ উপভোগ করেন। মেলা করার পারমিশন না থাকলেও শহরের বিভিন্ন প্রান্তে কয়েক’শ দোকানি বিভিন্ন পন্যের পসরা সাজিয়ে বসে। আয়োজকদের পক্ষ থেকে চিত্রা নদীতে শারিগানের দল ছিল। তারা নেচে-গেয়ে দর্শকদের বাড়তি আনন্দ ও বাইচে অংশগ্রহণকারীদের উৎসাহ দেয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here