নড়াইলের লোহাগড়ায় হ/ত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

3
57
সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় হ/ত্যা মামলায় শেখ আহাদুজ্জামান আহাদ (৪০) নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রে/প্তার করেছে পুলিশ। আহাদ উপজেলার ইতনা গ্রামের আকবর শেখ ওরফে আকু শেখের ছেলে এবং ইতনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি ২০০৮ সালে ইতনা গ্রামের বিডিআর সদস্য মফিজ শেখ (৩৫) হ/ত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী। গতকাল বুধবার (২৩ জুন) সন্ধ্যায় লোহাগড়া থানা পুলিশ ইতনা গ্রাম থেকে তাকে আটক করে এবং রাতেই জেল হাজতে প্রেরণ করে।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার ইতনা গ্রামের রোকনউদ্দীন শেখের ছেলে বিডিআর সদস্য মফিজ শেখ ২০০৮ সালে ১৮ ফেব্রুয়ারী রাতে নৃ/শংসভাবে খু/ন হয়। এ ঘটনায় তার ছোট ভাই হাফিজুর রহমান বাদী হয়ে অজ্ঞা/তনামা ২০ জনকে আসা/মী করে লোহাগড়া থানায় একটি হ/ত্যা মা/মলা দায়ের করে। মাম/লাটি প্রথমে লোহাগড়া থানা পুলিশ তদন্ত শুরু করলেও পরবর্তীতে ডিবি পুলিশের তদ/ন্তভার হস্তান্তর করা হয়। ডিবি পুলিশ তদন্ত শেষে আহাদসহ ১২ জনকে আসা/মী করে চার্জশীট দেয়। কিন্তু ডিবি পুলিশের তদ/ন্তের বিরু/দ্ধে বাদী আদালতে নারাজি দিলে নড়াইলের আমলী আদালত বাদীর নারাজি গ্রহন করে, অধিকতর তদন্তের জন্য নড়াইল জেলা পুলিশের উপর দায়িত্ব অর্পণ করেন। নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম ওই ১২ জনকেই আসামী করে পূনরায় চা/র্জশীট দেয়। (যার নং ১৪৮ তারিখ ৯.৬.২০২১)

মামলার চা/র্জশীটভুক্ত ১২ আসা/মীর মধ্যে ঠান্ডু শরীফ,রজো শরীফ, হিরাঙ্গীর, ইউসুফ শেখ ,সাহেব শেখ জামিনে আছে। এছাড়া আসামী তবি শেখ, ধলু শেখ, লিয়া শরীফ, মাবু শেখ, বাবু শেখ প/লাতক রয়েছে।

এ ব্যাপারে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু হেনা মিলন জানান, বুধবার পলা/তক আসামী আহাদুজ্জামান আহাদকে ইতনা এলাকা থেকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।