নড়াইলে দু’টি পানের বরজে দুর্বৃ/ত্তের দেয়া আগাছা না/শকে ২কৃষক পরিবারের স্বপ্ন পু/ড়ে ছা/ই

1
12

স্টাফ রিপোর্টার

নড়াইলে দু’টি পানের বরজে দুর্বৃ/ত্তের দেয়া আগাছা না/শকে দু’টি কৃষক পরিবারের স্বপ্ন ছা/রখার হয়ে গেছে। সদর উপজেলার তপনবাগ গ্রামে ইমরান ও আমিরুল মোল্যা নামে দ্ররিদ্র দুই কৃষকের পানের বরজে আগাছা না/শক দেয়া হয়। এই না/শকতার ঘটনায় জীবিকার একমাত্র অবলম্বন হা/রিয়ে দিশেহা/রা পরিবার দু’টি এ ব/র্বরতার দৃষ্টান্ত মূলক বিচার দাবি করেছেন।

পুলিশ ও ক্ষতিগ্রস্থরা জানায়, নিজস্ব কোন জমিজমা না থাকায় তপনবাগ গ্রামের ইমরান মোল্যা ও আমিরুল আলাদা দু’টি প্লটে তাদের প্রতিবেশির মোট দেড় বিঘা জমি ইজারা নিয়ে পরিবারের অন্ন যুগিয়ে আসছিল। প্রতিদিনের মতো বুধবার (৭ এপ্রিল) সকালে বরজ পরিচর্যায় গেলেও প্রথমে কিছু বুঝতে পারেনি। আগাছা না/শকের প্রভাবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমে পান গাছ ঢলে পড়তে থাকে। সেদিন পরিমানে কম থাকলেও সময় বাড়ার সাথে সাথে বরজের বেশিরভাগ পান গাছ মরে শু/কিয়ে যায়। এতে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষ/তি হয়েছে বলে দাবি ক্ষ/তিগ্র/স্থদের। এ ব্যাপারে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইলিয়াছ হোসেন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদ/ন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

কৃষক ইমরান মোল্যা ও আমিরুল বলেন ,আমাদের পরিবার ব্যায় ও আত্বীয় স্বজনের আর্থিক চাহিদা এই পানের বরজের উপর নির্ভরশীল। এছাড়া এই বরজদুটি করতেও আমাদের ধার দেনা করতে হয়েছে। আমরা এখন দিশেহারা হয়ে পড়েছি।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here