নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী সুলতান মেলা উপলক্ষে প্রস্তুতি সভা

58
23
নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী সুলতান মেলা উপলক্ষে প্রস্তুতি সভা
নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী সুলতান মেলা উপলক্ষে প্রস্তুতি সভা

স্টাফ রিপোর্টার

নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এস.এম সুলতানের ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষে সুলতান মেলার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১মার্চ) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয় আগামী পবিত্র রমজান শুরুর পূর্বে ১০ দিনব্যাপি মেলা করার। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে মেলা করা যাবে কিনা সে ব্যাপারে সংস্কৃতি মন্ত্রনালয়ে এ সিদ্ধান্তের কথা জানানো হবে। মন্ত্রনালয় সম্মতি দিলে মেলা অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, নবাগত পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার ইউসুফ আলী, মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, অধ্যক্ষ রওশন আলী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি মোঃ এনামুল কবির টুকু, সাধারণ সম্পাদক শামীমূল ইসলাম টুলু প্রমুখ।

জানা গেছে, বরেণ্য চিত্রশিল্পী এস.এম সুলতানের ৯৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এ মেলা অনুষ্ঠিত হবার কথা। গত বছর সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর পৃষ্টপোষকতায় নড়াইলের সুলতান মঞ্চে ১৬ জানুয়ারী থেকে ১৪ দিনব্যাপি সুলতান মেলা অনুষ্ঠিত হয়।

বরেণ্য শিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন এবং ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তাকে নড়াইলের সুলতান কমপ্লেক্সের সামনে সমাহিত করা হয়েছে।