প্রাণের শহর নড়াইলের উদ্যোগে পরিবেশ-প্রকৃতি বিষয়ক ছবি প্রতিযোগিতা অনুষ্ঠিত

11
26
প্রাণের শহর নড়াইলের উদ্যোগে পরিবেশ-প্রকৃতি বিষয়ক ফটো প্রতিযোগিতা অনুষ্ঠিত
প্রাণের শহর নড়াইলের উদ্যোগে পরিবেশ-প্রকৃতি বিষয়ক ফটো প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

তারুণ্যের সংগঠন ‘প্রাণের শহর নড়াইল’ এর উদ্যোগে পরিবেশ-প্রকৃতি বিষয়ক ফটো প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) দুপুরে শহরের রূপগঞ্জ এলাকায় বিজয়ীদের হাতে পুরষ্কার ও সনদপত্র তুলে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায়ী মোঃ ফয়সাল মুস্তারী, সাংবাদিক ফরহাদ খান, আল আমিন, ‘প্রাণের শহর নড়াইল’ এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা কে এম রাহাত নেওয়াজ, এডমিন মোনালিসা নিতু, আব্দুল্লাহ আল মামুন, মডারেটর পিউ বিশ্বাস, মুন্সী রওনক জাহান, মুন্সী ইশরাত জাহান, মোহসিনা সুমনা, সজীব হাসনাত ও সুব্রত সরকার এবং স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মির্জা গালিব সতেজ, সদস্য আহমেদ শাকিল, এস এম শাহ পরাণ, সোহাগ ফরাজি প্রমুখ।

প্রতিযোগিতায় প্রথম হয়েছে-নড়াইলের ভদ্রবিলা ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের আহমেদ সুজয় (শিশুদের নৌকা চালানোর ছবি), দ্বিতীয় তুলারামপুরের উর্মি জাহান (বৃষ্টিভেজা প্রকৃতির ছবি) এবং তৃতীয় স্থান অর্জন করেছেন শহরের রূপগঞ্জ এলাকার ইশরাত জাহান (নড়াইলের ঐহিত্যবাহী বাঁধাঘাটের ছবি)। এছাড়া শুভেচ্ছা পুরষ্কার পেয়েছেন-প্রিয়া ও বিথী সুলতানা।

আয়োজকরা জানান, তরুণদের সৃজনশীল ও ইতিবাচক কাজে অনুপ্রাণিত করতে এই ফটো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ‘প্রাণের শহর নড়াইল’ ফেসবুক গ্রুপে গত ২০ থেকে ২৫ আগস্ট পর্যন্ত ফটো আহবান করা হয়। এতে ২০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এ প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে সামাজিক ও মানবিক সংগঠন-‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’। পরবর্তীতেও বিভিন্ন ধরণের সৃজনশীল প্রতিযোগিতার আয়োজন করা হবে।