নড়াইলের লোহাগড়ায় চু*রির অ’পবা’দে জরিমানা, পুলিশের নামে অভিযোগ

3
26
নড়াইলের লোহাগড়ায় চু*রির অ'পবা'দে জরিমানা, পুলিশের নামে অভিযোগ
নড়াইলের লোহাগড়ায় চু*রির অ'পবা'দে জরিমানা, পুলিশের নামে অভিযোগ

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় গ্রাম্য শ*ত্রুতার জের ধরে স্থানীয় প্রভাবশালীরা বিনা কারণে চো*র সাজিয়ে পুলিশ ও মামলার ভ*য় দেখিয়ে ৩০ হাজার টাকা জরিমানা ধরার খবর পাওয়া গেছে। এ বিষয় ভূ*ক্তভো*গী ন্যায় বিচারের আশায় পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার ইতনা ইউনিয়নের কুমারডাঙ্গা গ্রামের চুন্নু শেখের ছেলে মোঃ আরমান শেখ ওরফে মান্না (২৪) ১৯ জুলাই কাশিয়ানী থানার সন্ধ্যা বাজারে টিউবয়েল স্থাপনের কাজে যায়। ওইদিন কুমারডাঙ্গা গ্রামে মান্নার আপন ফুফু আফরোজা বেগমের একটি গরু চু*রি হয়। এর কয়েক দিন পর ইতনা গ্রামের নান্নু শরীফেরও একটি গরু চু*রি হয়। ওই চু*রির ঘটনার ৪ দির পর নড়াইল সদর থানার সড়াতলা গ্রাম থেকে চু*রাই গরুসহ ৪জন চো*র আট*ক হয়। তাদের মধ্যে একজন কুমারডাঙ্গা চরপাড়া গ্রামের জাফর শেখের ছেলে জাবের শেখ (২৪)ছিল। এ ঘটনায় লোহাগড়া থানায় একটি মামলা দায়ের হয়।

মামলার আইও এসআই অনিল মুখার্জি আ*সামি জাবেরকে মোঃ আরমান শেখ ওরফে মান্নার নামের একজনের নাম বলতে শিখিয়ে দেয়। আ*সামি জাবের অ*ন্যায়ভাবে মান্নার নাম মামলায় জ*ড়াতে রাজি হয়নি। সে জন্য এসআই অনিল মুখার্জি জাবেরকে বে*দম মা*রপি*ট করে বলে অভিযোগ করে।

এ ঘটনা এলাকায় ছড়ায়ে পড়লে কুমারডাঙ্গা গ্রামের মাতব্বরদের মধ্যে আবু তালেব শেখ (৫৫), দাউদ শেখ (৬৫), ইমদাদুল শেখ (৪০)সহ অন্যরা অ*ন্যায় ভাবে লাভবান হয়ার জন্য নিজেরা শলাপরামর্শ করে আরমান শেখ ওরফে মান্নাকে ৩০ হাজার টাকা জরিমানা করে। ওই সংবাদ পেয়ে আরমান শেখ ওরফে মান্না বাড়িতে এসে বিষয়টি উল্লিখিত মাতব্বরদের নিকট জরিমানার বিষয় জানতে চাইলে দাউদ শেখ ও তাবু তালেব শেখসহ অন্য মাতব্বররা তাকে জরিমানার টাকা দিতে উ*ল্টে চা*প দেয়।

মান্না আরও জানায়, এ জরিমানার টাকা থেকে শালিসদাররা এসআই অনিল মূখার্জিকে ভা*গ দিবে বলে জানায়। আর ওই জরিমানার টাকা না দিলে মান্নাকে এসআই অনিল মূখার্জি মি*থ্যা মামলা দিয়ে ও পি*টিয়ে শা*য়েস্তা করবে। এ বিষয়ে মো.আরমান শেখ ওরফে মান্না নড়াইল পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘এ বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’