নড়াইলে নিজ জন্মভূমিতে স*মাহিত হলেন পর্বতারোহী রত্না

0
39
নড়াইলে নিজ জন্মভূমিতে স*মাহিত হলেন পর্বতারোহী রত্না
রত্না

স্টাফ রিপোর্টার

নড়াইলে নিজ জন্মভূমিতে স*মাহিত হলেন সড়ক দুর্ঘটনায় নিহ*ত পর্বতারোহী রেশমা নাহার রত্না। শুক্রবার (৭ আগস্ট) জাতীয় সংসদ ভবন এলাকা সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় সড়ক দুর্ঘটনায় তিনি মৃ*ত্যু বরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। শুক্রবার মধ্যরাতে তার ম*রদে*হ নড়াইলের জেলার লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের ধোপাদাহ গ্রামের বাড়িতে এসে পৌছায়। এসময় এক শো*কাবহ পরিবেশের সৃষ্টি হয়। তার অকা*ল মৃ*ত্যুতে এলাকায় শো*কের ছায়া নেমে আসে।

রেশমা মুক্তিযোদ্ধা আফজাল হোসেন সিকদারের ছোট মেয়ে। তিনি ঢাকার ধানমন্ডি এলাকায় একটি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। শনিবার ৮ আগষ্ট সকাল সাড়ে ৮ টায় বাড়িতে জানা*জা অনুষ্টিত হয় এবং পারিবারিক ক*বরস্থানে তাকে দা*ফন করা হয়।

রেশমার মৃ*ত্যুতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল ০২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা সমবেদনা জানিয়েছেন। এছাড়া লোহাগড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র ক*ফিনে ফুলের শ্রদ্ধা জানান।

উল্লেখ্য, রেশমা ২০১৬ সালে দেশের কেওকেরাডং এর চুড়া স্পর্শ করেন। ২০১৯ সালে আগষ্টে ভারত লাদাখের স্টক কানরি, কাং ইয়াস্তে ( ৬ হাজার মিটার) সফলভাবে আরোহন করেন। এছাড়া ২০১৮ সালে আফ্রিকা ও কেনিয়াতে পর্বত অভিযানসহ বিভিন্ন অভিযানে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here