করোনাকালে ফার্মেসী ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয় প্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের তদারকি

1094
21
করোনাকালে ফার্মেসী ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয়কারী প্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের তদারকি
করোনাকালে ফার্মেসী ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয় প্রতিষ্ঠানে ভোক্তা অধিদপ্তরের তদারকি

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার (৯ জুন) বৈশ্বিক মহামা*রী করোনা ভাইরা*সের উদ্ভূত পরিস্থিতিতে ঔ*ষধসহ চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে মহানগরীর কাওরান বাজারে অবস্থিত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে করোনা টাস্ক ফোর্স সভার সিদ্ধান্ত মোতাবেক অনুযায়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার সভাপতিত্বে প্রধান কার্যালয়, ঢাকা বিভাগীয় কার্যালয় ও ঢাকা জেলা কার্যালয়ের সকল কর্মকর্তার অংশগ্রহণে এ জরুরী সভা অনুষ্ঠিত হয়।

এসময় করোনা মহা*মারীর এ সময়ে ঔ*ষধ, স্যানি*টাইজার, মাস্কসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক ও মূল্য যৌক্তিক রাখার জন্য নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) এর তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপপরিচালক মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস এবং ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল কর্তৃক ঢাকা মহানগরীর কলাবাগান, সোহরাওয়ার্দি মেডিকেল কলেজ ও ঢাকা মেডিকেল কলেজ এলাকায় অবস্থিত বিভিন্ন ফার্মে*সী এবং বি এম এ মার্কেটে তদারকিমূলক কার্যক্রম পরিচালিত হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা যৌক্তিক মূল্যে ঔ*ষধ ও মেডিকেল সরঞ্জামাদি বিক্রয় করতে এবং মেয়াদোত্তীর্ণ, নক*ল ও ভেজা*ল ঔ*ষধ বিক্রয় করা হতে বিরত থাকতে ব্যবসায়ীদের আহ্বান জানান। এ বিষয়ে পূর্বের ন্যায় অধিদপ্তর জিরো টলা*রেন্স দেখাবে এবং নিয়মিত ও বিশেষ বাজার তদারকিমূলক কার্যক্রম অব্যাহত থাকবে মর্মে জানান তিনি।