করোনায় নড়াইলের কৃতি সন্তান চিকিৎসক মোঃ মনিরুজ্জামানের মৃত্যুতে নড়াইলে শোক

3
126
করোনায় নড়াইলের কৃতি সন্তান চিকিৎসক মোঃ মনিরুজ্জামানের মৃত্যুতে নড়াইলে শোক
করোনায় নড়াইলের কৃতি সন্তান চিকিৎসক মোঃ মনিরুজ্জামানের মৃত্যুতে নড়াইলে শোক

নিজস্ব প্রতিবেদক

রবিবার (৩ মে) বিকাল সাড়ে পাঁচটায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসক অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মুকুল মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজিউন৷ নড়াইলের এই কৃতি সন্তান ছিলেন দেশের অন্যতম হেমাটো*লজিস্ট এবং ল্যাবরেটরি মেডি*সিন স্পেশালিস্ট। তাঁর মৃত্যুতে নড়াইলে শোক বিরাজ করছে।

প্রয়া*ত চিকিৎসক মনিরুজ্জামান আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিফ হেমোটো*লজিস্ট ছিলেন। মৃত্যুকালে তিনি তাঁর স্ত্রী, এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। করোনায় আক্রান্ত হয়ে প্রা*ণ হারা*নো দেশের দ্বিতীয় চিকিৎসক তিনি। সোমবার (৪ মে) রাজধানী ঢাকায় মরুহুমের দা*ফন সম্পন্ন হয়।

সূত্রে জানা যায়, রোববার বিকালে কাজ শেষে মিরপুর ডিওএইচএস’র বাসায় ফেরেন। ইফতারের আগে গু*রুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সা*মরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃ*ত ঘোষণা করেন। তাৎক্ষনিক তার কোভিড-১৯ পরীক্ষা করা হয় এবং পরীক্ষায় ফলাফল পজি*টিভ আসে। এদিকে পারিবারিক সূত্রে জানা গেছে, গত কয়েকদিন থেকে জ্ব*র ও বুকে ব্য*থা অনুভব করছিলেন ড. মনিরুজ্জামান।

অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মুকুল নড়াইল সদর উপজেলার বাঁশগ্রাম ইউনিয়নের দারিয়াপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম বাবু মোল্যা। মনিরুজ্জামান মুকুলের আত্মীয় মো: রফিকুল ইসলাম জানান, কর্নেল (অব.) মনিরুজ্জামান মুকুল দায়িরাপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। এছাড়া এলাকায় নিজ উদ্যোগে একটি মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। কলেজ, হাসপাতালসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে তিনি সম্পৃক্ত ছিলেন।

নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার ফাউন্ডেশন নড়াইল এক্সপ্রেস তার মৃত্যুতে শোক বার্তায় উল্লেখ করে, নড়াইল জেলার স্বাস্থ্যখাত উন্নয়নের ব্যাপারে অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামান মুকুল অত্যন্ত আগ্রহী ছিলেন এবং তিনি নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাথে এই বিষয়ক উপদেষ্টা হিসেবে কাজ করছিলেন। তার মৃত্যুতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন গভীর শোক প্রকাশ করছে এবং তার আ*ত্মার মাগফেরাত কামনা করছে।