নড়াইলের অলোকাপুরীর হাটে বিনামূল্যেই মেলে সব ধরনের দ্রব্য সামগ্রী

0
58
নড়াইলের অলোকাপুরীর হাটে বিনামূল্যেই মেলে সব ধরনের দ্রব্য সামগ্রী
নড়াইলের অলোকাপুরীর হাটে বিনামূল্যেই মেলে সব ধরনের দ্রব্য সামগ্রী

নিজস্ব প্রতিবেদক

নড়াইলের অলোকাপুরীর হাটে সামাজিক দুরত্ব বজায় রেখে বিনা পয়সার হাট করছেন স্থানীয়রা। সদর উপজেলার এগারোখানের বাকলী এলাকায় তুলারামপুর-শেখহাটী সড়কের পাশে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত এ হাটের প্রবর্তক সমাজকর্মী বনানী বিশ্বাস।

এ হাটে হাট করতে কোন টাকা পয়সা লাগে না। বিনামূল্যেই মেলে সব ধরনের দ্রব্য সামগ্রী। এ হাটের অন্যতম আকর্ষণ হচ্ছে স্থানীয় ভাবে উৎপাদিত খাদ্য সামগ্রী নিজেদের মাঝে বিনিময় করা। এলাকার লোকজন তাদের উৎপাদিত তরকারি, ফল সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও খাদ্য সামগ্রী হাটে এনে নির্ধারিত স্থানে রাখেন। যার যতটুকু যে জিনিস প্রয়োজন তিনি তা নিয়ে যান। এভাবেই চলছে অলোকাপুরীর হাট।

প্রত্যেক শনিবারে এ হাট বসে। তবে যেসব জিনিস মানুষের অতীব প্রয়োজনীয় কিন্তু স্থানীয়ভাবে উৎপাদিত হয় না, সে সব জিনিস ব্যক্তিগত অর্থে কিনে ওই হাটে সাজিয়ে রেখে দেন সমাজকর্মী বনানী বিশ্বাস। স্থানীয়রা তাদের প্রয়োজনমত সীমিত আকারে ওইসব জিনিস নিয়ে যান। বিশেষ করে তেল, সাবান, লবণ ও বিভিন্ন ধরনের মসলা তিনি নিজস্ব অর্থে কিনে প্রতি হাটের দিন নির্ধারিত স্থানে সাজিয়ে রাখেন। শুধু ওই এলাকা নয়, গোটা নড়াইল জেলাবাসির নিকট সময়োপযোগি এ অলোকাপুরীর হাট এখন প্রশংসিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here