নড়াইলে যুবককে অপহ*রণের চেষ্টা, আটক ৪

1
197
অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় এক যুবককে নগদটাকাসহ অপহ*রণ করে নিয়ে যাওয়ার সময় অপ*হৃত যুবক উদ্ধার ও ৪ অপহ*রণকারীকে পুলিশ আটক করেছে । শনিবার সকালে কালিয়া পৌরশহরের ছোটকালিয়া গ্রামে অপহ*রণের ঘটনাটি ঘটে। ওই ঘটনায় মো.আশিকুকুজ্জামানের পিতা মোঃ সিয়াকুল ইসলাম মোল্যা বাদী হয়ে ৪জনের নাম উল্লেখসহ অজ্ঞা*তনামা ৪-৫জনের নামে কালিয়া থানায় মামলা দায়ের করেন।

পুলিশ ও অপহ*রণ কারীর পারিবারিক সূত্রে জানা যায়, কালিয়া পৌরশহরের ছোটকালিয়া সিয়াকুল ইসলাম মোল্যার ছেলে মো. আশিকুকুজ্জামান ও আটককৃতদের সঙ্গে ব্যবসায়ীক কারণে পূর্ব শ*ত্রুতা বিদ্যমান। শনিবার সকাল অনুমান ১০টার দিকে গোপালগঞ্জ জেলার মোকছেদপুর উপজেলার কাউনিয়া গ্রামের আশরাফ আলী মিয়ার ছেলে লিফটন মিয়া (৩৪), একই গ্রামের সিরাজুল মিয়ার ছেলে শামীম মিয়া (২৭), লক্ষারচর গ্রামের সাহেব আলী মোল্যার ছেলে জসিম মোল্য (২৬) ও নড়াইলের কালিয়া উপজেলার বনগ্রামের আনিচুর রহমান ভূইয়ার ছেলে রেজা ভূইয়াসহ (২২) অজ্ঞা*তনামা ৪-৫ জনসহ ‘এজে এগ্রোফার্ম এ্যান্ড হ্যাচারি লিমিটেডের’ মালিক মো.আশিকুকুজ্জামান এর থেকে (৩২) জো*র পূর্বক ব্যবসার ওই টাকাসহ ঢাকা মেট্রো-গ ১২-৯৮৪৮ মাইক্রোবাসে তুলে অপহ*রণ করে নিয়ে যাওয়ার সময় উপজেলা যোগানিয়া সড়কের নলামারা মোড় নামক স্থান থেকে নড়াগাতি থানা পুলিশের একটি দল অপহৃ*ত যুবককে উদ্ধার করে। আশিক ব্যবসার কাজের জন্য ৩৪হাজার ৭’শ ২০টাকা সঙ্গে নিয়ে উপজেলার সালামাবাদ ইউপির ভাউড়িরচর থেকে মোটর সাইকেল যোগে কালিয়া পৌরসভার কার্তিকপুর বটতলা পূর্ব পাশে পৌঁছালে অপহ*রণকারীরা তারমোটর সাইকেলের গতিরোধ করে।

অপরদিকে পুলিশ চার অপহ*রণকারীকে মাইক্রোবাসসহ আটক করে। অজ্ঞা*তনামা অপহ*রণকারীরা মোটর সাইকেল যোগে ওই টাকা নিয়ে পালিয়ে যায় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। তবে ওই টাকা উদ্ধার হয়নি।

উপজেলার নড়াগাতি থানার ওসি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আটককৃতদেরকে নড়াগাতী থানা থেকে কালিয়া থানায় হস্তান্তর করা হবে।’ কালিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.ইকরাম হোসেন বলেন, ‘ওই ঘটনায় মামলা দায়েরের হয়েছে। মামলা দায়েরের পর আটকৃত ৪জন ও উদ্ধারকৃত অপ*হৃতকে কালিয়া থানা হেফাজতে নেয়া হবে।’