“প্রধানমন্ত্রী সিসি ফুটেজ দেখলে আবরার হ*ত্যায় জড়িতরা দ্রুত শাস্তি পাবে”

5
8

নিউজ ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী নিহ*ত আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ তার ছেলের হ*ত্যাকান্ডের ঘটনায় সরকারের এখন পর্যন্ত নেওয়া পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী জানেন স্বজন হারানোর ব্য*থা। প্রধানমন্ত্রী যদি সিসি ফুটেজ দেখেন তাহলে আমার বিশ্বাস আবরার ফাহাদ হ*ত্যাকাণ্ডে জড়িতরা দ্রুত সময়ে এবং সর্বোচ্চ শা*স্তি পাবে।’ (বাসস সূত্র)

তবে তিনি বুয়েট কর্তৃপক্ষের ভূমিকায় ক্ষো*ভ প্রকাশ করে তিনি বলেন, ‘সিসি ফুটেজে যাদের দেখা গেছে তাদের অনেকেরই নাম এজাহারে বাদ দেয়া হয়েছে উল্লেখ করে ফাহাদের বাবা বলেন, যার নেতৃত্বে ট*র্চার করা হয়েছে তাকেই মামলায় আসামী করা হয়নি।’

ছেলের হ*ত্যাকাণ্ডের সাথে জড়িত অন্যান্যদের (বাদ পড়াদের) মামলায় অন্তর্ভূক্ত করার জোর দাবি জানান বরকত উল্লাহ। বুয়েটের মেধাবী শিক্ষার্থী নিহ*ত আবরারের সাবেক শিক্ষা প্রতিষ্ঠান কুষ্টিয়া জিলা স্কুলে আয়োজিত এক স্মরণ সভা ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বুধবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জেলা স্কুল প্রাঙ্গণস্থ মসজিদে আবরার ফাহাদের সহপাঠি ও জিলা স্কুল কর্তৃপক্ষ এ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এসময় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, জিলা স্কুলের প্রধান শিক্ষক ইফতেখারুল ইসলামসহ আবরারের সহপাঠি, শিক্ষক-কর্মকর্তাসহ সকল শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।