র‍্যাবের অভিযানে যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীম আটক

4
27

নিউজ ডেস্ক

যুবলীগের কেন্দ্রীয় নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ তার সাত দেহরক্ষীকে  গেফতার করেছে র‌্যাব। একইসাথে শুক্রবার গুলশানের নিকেতনের ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের কার্যালয়ে অভিযান চালিয়ে এক কোটি ৮০ লাখ নগদ অর্থ, ১৬৫ কোটি টাকার এফডিআর, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা, সাতটি শর্টগা**ন ও মা**দকদ্রব্য উদ্ধার করা হয়।

অভিযান শেষে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মো. সারোয়ার বিন কাশেম জানান, আগে থেকে তার বিরুদ্ধে অ**স্ত্র প্রদর্শন করে চাঁ**দাবাজি ও টেন্ডারবা**জির অভিযোগ রয়েছে। এ ঘটনায় আটজনকে গ্রেফতার হয়। এছাড়া উদ্ধার করা এসব অর্থ বিষয়ে মানিল**ন্ডারিং আইনে ব্যবস্থা নেয়া হবে।

এ সময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সুনির্দিষ্ট অভিযোগে এ অভিযান চালানো হয়। উদ্ধার করা ১৬৫ কোটি টাকার এফডিআর এর মধ্যে শামীমের মায়ের নামে ১৪০ কোটি টাকার এফডিআর রয়েছে। অথচ তার মায়ের কোনো ব্যবসা নেই। এছাড়া উদ্ধার অ**স্ত্রগুলো অ**বৈধ কাজে ব্যবহার হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। যদিও এসব অস্ত্র প্রদর্শন করে চাঁ**দাবাজি ও টেন্ডারবা**জি করেছে বলে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ও অভিযোগ রয়েছে। তিনি বলেন, এ কার্যালয় থেকে মা**দকদ্রব্য উদ্ধার করা হয়েছে যা কাম্য হতে পারে না। এ বিষয়েও তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, রাজধানীর মতিঝিল, বাসাবোসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জি কে শামীম। বিএনপি-জামায়াত সরকার আমলে শামীম ঢাকা মহানগর যুবদলের সহ-সম্পাদক ছিলেন। ওই সময়ই তিনি বিএনপি নেতাদের সমর্থনপুষ্ট হিসেবে গণপূর্ত ভবনের ঠিকাদারির নিয়ন্ত্রণে নেন।

এর আগে, অবৈধ জু**য়া ও ক্যা**সিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অ**স্ত্র ও মা**দকের পৃথক দুই মামলায় তাকে ৭ দিনের রি**মান্ডেও পেয়েছে পুলিশ।