র‍্যাবের অভিযানে যুবলীগের কেন্দ্রীয় নেতা জি কে শামীম আটক

4
27

নিউজ ডেস্ক

যুবলীগের কেন্দ্রীয় নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ তার সাত দেহরক্ষীকে  গেফতার করেছে র‌্যাব। একইসাথে শুক্রবার গুলশানের নিকেতনের ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর ভবনে শামীমের কার্যালয়ে অভিযান চালিয়ে এক কোটি ৮০ লাখ নগদ অর্থ, ১৬৫ কোটি টাকার এফডিআর, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা, সাতটি শর্টগা**ন ও মা**দকদ্রব্য উদ্ধার করা হয়।

অভিযান শেষে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মো. সারোয়ার বিন কাশেম জানান, আগে থেকে তার বিরুদ্ধে অ**স্ত্র প্রদর্শন করে চাঁ**দাবাজি ও টেন্ডারবা**জির অভিযোগ রয়েছে। এ ঘটনায় আটজনকে গ্রেফতার হয়। এছাড়া উদ্ধার করা এসব অর্থ বিষয়ে মানিল**ন্ডারিং আইনে ব্যবস্থা নেয়া হবে।

এ সময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, সুনির্দিষ্ট অভিযোগে এ অভিযান চালানো হয়। উদ্ধার করা ১৬৫ কোটি টাকার এফডিআর এর মধ্যে শামীমের মায়ের নামে ১৪০ কোটি টাকার এফডিআর রয়েছে। অথচ তার মায়ের কোনো ব্যবসা নেই। এছাড়া উদ্ধার অ**স্ত্রগুলো অ**বৈধ কাজে ব্যবহার হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে। যদিও এসব অস্ত্র প্রদর্শন করে চাঁ**দাবাজি ও টেন্ডারবা**জি করেছে বলে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ ও অভিযোগ রয়েছে। তিনি বলেন, এ কার্যালয় থেকে মা**দকদ্রব্য উদ্ধার করা হয়েছে যা কাম্য হতে পারে না। এ বিষয়েও তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, রাজধানীর মতিঝিল, বাসাবোসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগের কেন্দ্রীয় কমিটির সমবায় বিষয়ক সম্পাদক জি কে শামীম। বিএনপি-জামায়াত সরকার আমলে শামীম ঢাকা মহানগর যুবদলের সহ-সম্পাদক ছিলেন। ওই সময়ই তিনি বিএনপি নেতাদের সমর্থনপুষ্ট হিসেবে গণপূর্ত ভবনের ঠিকাদারির নিয়ন্ত্রণে নেন।

এর আগে, অবৈধ জু**য়া ও ক্যা**সিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হয়েছেন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। অ**স্ত্র ও মা**দকের পৃথক দুই মামলায় তাকে ৭ দিনের রি**মান্ডেও পেয়েছে পুলিশ।

4 COMMENTS

  1. I was just searching for this information for some time. After six hours of continuous Googleing, at last I got it in your website. I wonder what’s the lack of Google strategy that do not rank this type of informative web sites in top of the list. Usually the top sites are full of garbage.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here