অবৈধ শিশু খাদ্যের বিরুদ্ধে শুরু হলো অভিযান

219
79

স্টাফ রিপোর্টার

রবিবার (৭ জুলাই) রাজধানীর কাপ্তান বাজার এলাকায় মেয়াদোত্তীর্ণ ঔষধ, অবৈধ শিশু খাদ্য ও বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর নেতৃত্বে এই অভিযান তদারকি করেন সহকারী পরিচালক মাসুম আরিফিন ও সহকারী পরিচালক আফরোজা রহমান।

এসময় মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে মোল্লা ফার্মেসি ও ইসলাম ড্রাগ হাউসকে ৫০ হাজার টাকা করে ১ লক্ষ টাকা জরিমানা আরোপ ও সাময়িকভাবে বন্ধ করা হয়। অপরদিকে বিদেশ হতে আমদানিকৃত শিশু খাদ্যে সিল না থাকায় এবং একইসাথে মোড়কজাত বিধিমালা অমান্য করায় সুমন ষ্টোর, নিউ আমানিয়া স্টোর, আল্লাহর দান ট্রেডার্স, নিয়ামতে স্টোর ও আল্লাহর দান স্টোরকে ২০ হাজার টাকা করে ১লক্ষ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বাদশা মিঞা গোশতের দোকান ও নুরুল ইসলামের গোশতের দোকানকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানে সর্বমোট ২লক্ষ ১০হাজার টাকা জরিমানা করা করা হয়। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন এক সার্বিক সহায়তা প্রদান করে।

ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার নিজের ফেসবুক পেইজে ব্যবসায়ীদের সতর্ক করে লেখেন, “অবৈধ শিশু খাদ্যের বিরুদ্ধে শুরু হলো অভিযানঃ সকল ব্যবসায়ীদেরকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করছি। শিশু খাদ্য, পণ্য যে কোন বিষয়ে অনিয়ম হলে অধিদপ্তর থেকে জিরো টলারেন্স প্রদর্শন করা হবে। আমরা চাই সবাই নিজে নিজে পরিবর্তিত হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষে যূথবদ্ধভাবে কাজ করবে। ভোক্তার অধিকার রক্ষায় অঙ্গীকারাবদ্ধ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।”