হন্ডুরাস উপকূলে মাছ ধরা নৌকা ডুবে কমপক্ষে ২৭ জনের মৃত্যু

2
9

নিউজ ডেস্ক

বুধবার (৩ জুলাই) আটলান্টিকের হন্ডুরাস উপকূলে মাছ ধরা নৌকা ডুবে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। এএফপির খবরে দেশটির সামরিক সূত্র একথা জানায়। প্রত্যন্ত মসকুইশিয়া উপকূলীয় অঞ্চলে নৌকাটি ডুবে গেলে ৫৫ জন প্রাণে বেঁচে যায়৷

গলদা চিংড়ি ধরার ওপর থেকে মৌসুমি নিষেধাজ্ঞা তুলে নেয়ায় জেলেদের নিয়ে ৭০ টন ধারণ ক্ষমতাসম্পন্ন নৌযান ‘ওয়ালি’ কাবো গ্রাসিয়াস থেকে রওনা দেয়। নৌকাটি তাদের যাত্রাস্থল থেকে সরাসরি উত্তরপূর্বের ছোট একটি দ্বীপ কায়ো গোর্দার কাছে ডুবে যায়। তবে এটির ডুবে যাওয়ার কারণ জানা যায়নি।

সশস্ত্র বাহিনীর মুখপাত্র জোসে মেজা জানান, লাশগুলো এবং প্রাণে বেঁচে যাওয়া জেলেদের হন্ডুরাসের পূর্বাঞ্চলীয় প্রধান নগরী পুয়ের্তো লেমপিরায় নেয়া হবে। ‘ওয়ালি’ ডুবে যাওয়ার কয়েকঘণ্টা আগে অতিরিক্ত জেলে বোঝাই আরেকটি নৌকা এই এলাকায় ডুবে যায়। মেজা জানান, ওই নৌকা থেকে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। নৌকাটির ৩১ জনকে বহন করার ক্ষমতা ছিল। হন্ডুরাসের মার্চেন্ট মেরিনের প্রধান জুয়ান কর্লোস রিভারা এইচসিএইচ টেলিভিশনকে বলেন, প্রত্যন্ত এ অঞ্চল থেকে খবর সংগ্রহের কাজ এখনো শেষ হয়নি। তবে ফের এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা কিভাবে মোকাবেলা করা যায় সেটা নিয়ে বিশেষজ্ঞরা কাজ শুরু করবে।