ব্রাজিলের জার্সির মধ্যে পুলিশ সুপারকে ঘুষ দেওয়ার অপরাধে আটক-১

3
232

স্টাফ রিপোর্টার

নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) কে পুলিশের চাকুরির জন্য অভিনব কায়দায় ব্রাজিলের জার্সি মধ্যে ৭ লাখ টাকা ঘুষ দেওয়ার অভিযোগে নুরুল ইসলাম (৫২) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২৮ জুন) পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার) এ তথ্য জানান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম, পিপিএম (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) সহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, প্রায় এক সপ্তাহ পূর্বে নড়াইল সদর উপজেলার চাঁচড়া গ্রামের নুরুল ইসলাম আমাকে খেলার জার্সি উপহার দিতে আসে আমার অফিসে। রাতে বাসায় যেয়ে দেখতে পাই জার্সির মধ্যে টেপ দিয়ে মোড়ানো একটি প্যাকেট ও একটি বায়োডাটা রয়েছে। বিষয়টি কাউকে বুঝতে না দিয়ে প্যাকেটটি ওভাবেই রেখে দেই।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে ওই ব্যক্তি ফোন করে আমার সাথে দেখা করতে চাইলে অফিসে আসতে বলি। বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাকে ঘুষ দেওয়ার অভিযোগে আটক করা হয়। এর মধ্যে এক হাজার টাকার নোট রয়েছে পাঁচ লাখ এবং পাঁচশ টাকার নোট রয়েছে দুই লাখ এছাড়াও তার কাছ থেকে একটি চেক উদ্ধার করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।

পুলিশ সুপার আরো জানান, নড়াইলে পুলিশের কনস্টেবল পদে ঢুকতে কোন টাকা ঘুষ লাগবে না। দালালদের খপ্পর থেকে রক্ষা পেতে আমরা ইতোমধ্যে জেলায় মাইকিং ও লিফলেট বিতরণ করেছি যাতে জনগণ সচেতন হয়। আপনাদের মাধ্যমে জনগণকে বলতে চাই যোগ্যতানুযায়ী চাকুরি হবে। কোন প্রকার দুর্নীতির প্রশ্রয় দেওয়া হবে না। এক্ষেত্রে কেউ যদি কোনো পুলিশ সদস্যকে ঘুষ দেওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।