১১ এপ্রিল ভাষা সৈনিক, শিক্ষাবিদ আবুল কালাম আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী

1
36

নিজস্ব প্রতিবেদক

১১ই এপ্রিল প্রখ্যাত ভাষা সৈনিক ও শিক্ষাবিদ, চট্টগ্রাম সরকারি কলেজ ছাত্রসংসদের সাবেক জি.এস (১৯৪৯-৫০), চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা, ঢাকাস্থ চট্টগ্রাম সমিতির সদস্য, তমদ্দুন মজলিস ও মকুল ফৌজ সংগঠক এবং চন্দনাইশের গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের র্দীঘদিনের ইংরেজি ও স্কাউট শিক্ষক, সাতকানিয়া দেওদীঘি কে.এম হাই স্কুল, উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়, রাঙ্গুনিয়া খিলমোগল রসিক উচ্চ বিদ্যালয়, চন্দনাইশ বৈলতলী বহুমুখী উচ্চ বিদ্যালয়, ঢাকার জিনজিরা আপগ্রেডেড ইনস্টিটিউটের প্রাক্তন প্রধান শিক্ষক বিশিষ্ট সমাজসেবী, স্কাউট লিডার আবুল কালাম আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষ্যে বিভিন্ন সংগঠনের উদ্যোগে বিস্তারিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে মরহুমের কবর জেয়ারত, কোরআন খতম, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল। ১২ এপ্রিল সকাল ১০টায় আবুল কালাম আজাদ নাগরিক স্মরণসভা পরিষদের উদ্যোগে মরহুমের স্মৃতিধন্য গাছবাড়িয়া নিঃগৌঃ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে কবিতা আবৃত্তি, সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। চট্টগ্রাম ১৪ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. নজরুল ইসলাম চৌধুরী উক্ত নাগরিক স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে মরহুমের প্রাক্তন শিক্ষার্থী, সহকর্মী, শিক্ষাবিদ, সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন স্মরণসভা পরিষদের আহ্বায়ক অধ্যাপক আলহাজ্ব মো. তৈয়বুর রহমান। এতে সকলকে উপস্থিত থাকার জন্য স্মরণসভা পরিষদের সদস্য সচিব মো. নুরুল আলম অনুরোধ করেছেন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here